বাসাভাড়া নিয়ে গরু ডাকাতির পরিকল্পনা করে ওরা!, গ্রেপ্তার-৬

ক্রাইম (ঢাকা) রিপোর্টার: কোরবানির ঈদকে সামনে রেখে বাসাভাড়া নিয়ে চলছে গরু ডাকাতির পরিকল্পনা। স্থানীয় সোর্সদের সহায়তায় এমন পরিকল্পনায় সক্রিয় চক্রটি। গত বুধবার রাতে ঢাকার নবাবগঞ্জ উপজেলার বাহ্রা ইউনিয়নের বলমন্তচরে ঘটে যাওয়া একটি ডাকাতির ঘটনার সূত্র ধরে চাঞ্চল্যকর এমন তথ্য পেয়েছে পুলিশ।
শুক্রবার (২৬ এপ্রিল) সংবাদ সম্মেলনে দোহার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুল আলম এ তথ্য জানান।
পুলিশের এই কর্মকর্তা জানান, বুধবার দিবাগত রাত ২টার দিকে ৬-৭ জনের একটি ডাকাতদল বলমন্তচর গ্রামে খোরেশদ আলমের বাড়িতে হানা দেয়। এ সময় তাদেরকে দেশীয় অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে দুটি গরু লুট করে নিয়ে যায় ডাকাতদল।
এ ঘটনায় বৃহস্পতিবার নবাবগঞ্জ থানায় মামলা করে ভুক্তভোগী খোরশেদ আলম। দায়েরকৃত মামলার সূত্র ধরে অভিযানে নামে পুলিশ। দোহার সার্কেলের এএসপি আশরাফুল আলমের তত্বাবধানে নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ জালালের নেতৃত্বে মামলার তদন্ত কর্মকর্তা এসআই লুৎফর রহমান, এসআই শ্যামলেন্দু ঘোষ ও এএসআই মো. তারেক হোসেন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তি সহায়তায় মাত্র ১২ ঘণ্টার মধ্যে ডাকাতির সঙ্গে জড়িত ছয়জনকে গ্রেপ্তার করেন। এ সময় তাদের কাছ থেকে ১টি ছুরি, ১টি দা, লুণ্ঠিত গরুর বহনকাজে ব্যবহৃত ১টি পিকআপ গাড়ি ও দুটি গরু উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার সমসাবাদ এলাকার মো. খোরশেদের ছেলে মো. শান্ত (২৫), সাদাপুরের মৃত বাবুল মিয়া বাবুর ছেলে মো. অনিক ওরফে কালু (২৮), কান্দ্রামাত্রা গ্রামের শেখ খলিলের ছেলে সুমন (৪০), বলমন্তচর গ্রামের মো. হাতেম আলীর ছেলে মো. রুমান (২৮), গাইবান্দা জেলার গোবিন্দপুর উপজেলার চানপাড়ার মৃত আমিরুল ইসলামের ছেলে মো. আমিনুর এহসান (৪৮) ও ঢাকা হাজারীবাগের ভাগলপুর লেন এর মৃত মো. রশিদ মিয়ার ছেলে মো. সোহেল আজিজ (৪৫)।
এর মধ্যে শান্ত, অনিক, সুমন ও রোমানসহ চারজনের বাড়ি নবাবগঞ্জে। গ্রেপ্তারকৃত আরও দুজনের মধ্যে এহসানের বাড়ি গাইবান্ধা জেলার গোবিন্দপুর আর সোহেলের বাড়ি ঢাকার হাজারীবাগে। পেশায় এহসান ও সোহেল কসাই হিসেবে মাংস বিক্রির সঙ্গে সম্পৃক্ত।
সহকারী পুলিশ সুপার আশরাফুল আলম বিটিসি নিউজকে বলেন, স্থানীয় সোর্সের মাধ্যমে এলাকায় বাসাভাড়া নিয়ে ডাকাতির পরিকল্পনা করে থাকে তারা। এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত রোমানও একসময় খোরশেদ আলমের বাড়ির ভাড়াটিয়া ছিলেন। কোরবানি ঈদকে সামনে রেখে এ চক্রটি সক্রিয় হয়ে উঠেছিল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ক্রাইম (ঢাকা) রিপোর্টার স্বপন বালমেকী / ঢাকা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.