রাজশাহীতে শহীদ শামসুল আলমের শাহাদাৎবার্ষিকী পালিত

প্রেস বিজ্ঞপ্তি: ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ কারী রাজশাহী কলেজের মেধাবী শিক্ষার্থী শহীদ শামসুল আলমের ৫০তম শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়েছে।
আজ শনিবার (১৩ নভেম্বর) বিকাল ৪টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের যৌথ আয়োজনে এক স্মরণ সমাবেশের মধ্য দিয়েএ শাহাদাৎবার্ষিকী পালন করা হয়।
এতে সভাপতিত্ব করেন রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান।
স্মরণ সমাবেশে প্রধানঅতিথির বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বিশিষ্ট কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। প্রধান আলোচক ছিলেন শহীদ শামসুল আলমের ছোট ভাই ও জেলা কৃষকলীগের সভাপতি রবিউল আলম বাবু।
অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জননেতা আতাউরর হমান স্মৃতি পরিষদের সহ: সভাপতি সালাউদ্দিন মিন্টু, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক নুরে ইসলাম মিলন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সদস্য রাকিবুল হাসান শুভ প্রমুখ।
স্মরণ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের স্তম্ভ মূলত তিনটি। বঙ্গবন্ধু,মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধে রাজশাহী অঞ্চলের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। দেশের জন্য মূল্যবান জীবনটাও বিলিয়ে দেন তারা। কিন্ত তাদের অনেকেরই স্মৃতি রক্ষা করা হয়নি। যেটি করা জরুরী। মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের স্মৃতি রক্ষার্থে অবিলম্বে উদ্যোগ গ্রহণ করতে হবে।
বক্তারা আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনা পুরোপুরি বাস্তবায়ন করতে দুর্নীতি বাজদের বিরুদ্ধে কঠোর হওয়ার বিকল্প নেই। পুনরায় জিরো টলারেন্স ঘোষণা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়কে আরো একধাপ এগিয়ে নিতে হবে। দেশের উন্নয়ন মূলক কর্মকান্ডে জনগণকে প্রধানমন্ত্রীর পাশে থাকার আহবান ও জানান বক্তারা।
বার্তা প্রেরক: আমানুল্লাহ আমান, প্রচার সম্পাদক জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ, সদস্য, রাজশাহী প্রেসক্লাব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.