রাজশাহীতে লকডাউনের অজুহাতে ডিবি পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে লকডাউনের অজুহাতে আব্দুল্লাহ (৩২) নামের এক ব্যবসায়ীকে ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ করে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে দুর্বৃত্তরা। লকডাউনে দোকান খোলায় ওই প্রতারক চক্র পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে তাঁকে অপহরণ করে নিয়ে গিয়েছিল।
গত বৃহস্পতিবার রাতে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার গোগ্রাম গ্রামে এ ঘটনা ঘটে। পরে রাজশাহী মহানগর পুলিশের কাশিয়াডাঙ্গা থানা পুলিশ ওই ব্যবসায়ীকে উদ্ধার করে।
ভুক্তভোগী আব্দুল্লাহ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গত বৃহস্পতিবার রাত পৌনে আটটার দিকে একটি মাইক্রোবাস তার দোকানের সামনে গিয়ে দাঁড় করিয়ে একজন লোক নেমে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দেন। এ সময় আশেপাশের লোকজন ভয়ে পালিয়ে যান। এ সময় তিনি বলেন ‘লকডাউনে দোকান খোলা কেন? বলে আব্দুল্লাহকে আটক করেন। বিকাশ ব্যবসায়ী আব্দুল্লাহ বলেন, তাঁর নিকট ১ লাখ ৫০ হাজার টাকা ছিল। টাকাসহ তাকে গাড়িতে তুলে রাজশাহী শহরের দিকে রওনা দেন।
খবর পেয়ে রাত পৌনে ১১টার দিকে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার পুলিশ গাড়িটি আটক করে। পুলিশ জানিয়েছে, গাড়িতে তোলার পর ওই ব্যক্তি আব্দুল্লাহর কাছে আরও ২০ লাখ টাকা দাবি করেন। আত্মীয় স্বজনের কাছে টাকা চেয়ে ফোন করতে বলেন। এতে আব্দুল্লাহ বুঝতে পারেন যে, আটককারী ব্যক্তি ডিবি পুলিশ নন। প্রকৃতপক্ষে তিনি অপহরণকারী। পরে আব্দুল্লাহ স্বজনরা বিপদ বুঝতে পেরে ঘটনাটি রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা থানার পুলিশকে জানান। পরে রাস্তায় চেকপোস্ট বসিয়ে পুলিশ মাইক্রোবাসটিকে আটক করে।
কাশিয়াডাঙ্গা থানার ওসি এসএম মাসুদ পারভেজ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এ ঘটনায় আশিক, আব্দুল আলীম ও চালক মাসুম হোসেনসহ মোট চারজনকে আসামি করে একটি মামলা করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.