রাজনৈতিক দলের ৩৩% নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবিতে বাগেরহাটে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি: রাজনৈতিক দলের সব পর্যায়ে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব নিশ্চিত করা দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে বাগেরহাটেঁ নারী উন্নয়ন ফোরাম ও অপরাজিতা নেটওয়ার্ক।
শনিবার (১৭ জুন) সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপি মানববন্ধন শেষে প্রেসক্লাবের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।
অন্য দাবিগুলো হচ্ছে, আগামী ২০২৫ সালের মধ্যে রাজনৈতিক দলসমূহের সকল কমিটিতে এক-তৃতীয়াংশ (৩৩ শতাংশ) নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করার শর্ত যুক্ত করে রাজনৈতিক দল নিবন্ধন আইন-২০২০ বাস্তবায়ন করতে হবে।
গণপ্রতিনিধিত্ব আদেশে (আরপিওতে) রাজনৈতিক দলের সম্পাদকমন্ডলী বিশেষ করে সভাপতি/সাধারণ সম্পাদক, যুগ্ন সম্পাদক, সাংগঠনিক সম্পাদক পদগুলোর মধ্যে যেকোনো একটি গুরুত্বপূর্ণ পদে নারী অন্তভুক্তিকরণের বিষয়টি আবশ্যক করতে হবে।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাগেরহাট জেলা অপরাজিত নেটওয়ার্ক ও নারী উন্নয়ন ফোরামের সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন,।
এসময় উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার অপরাজিতা প্রকল্পের সমন্বয়কারী সুবল ঘোষ টুটুল, জেলা প্রোগ্রাম সমন্বয়কারী মোঃ আতাবুর রহমান টিপু ও ফিল্ড সমন্বয়কারী শিল্পী আক্তারসহ অপরাজিতা নেটওয়াকের নেতৃবৃন্দরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.