ফুলপুরে চুরি হওয়া ১৫৮ ব্যাটারি উদ্ধার সহ আটক-১

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের ফুলপুর পৌরসভার থানা রোড থেকে পিকআপ ভ্যানের চুরি হওয়া আনুমানিক ২৫৮ পিস ব্যাটারির মধ্যে ১৫৮ পিস ব্যাটারি ঈশ্বরগঞ্জ ও কিশোরগঞ্জের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার করা হয়েছে।
এ ঘটনায় জড়িত সন্দেহে মো. হাবিবুল্লাহ (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে। সে নেত্রকোনার কেন্দুয়া থানার চর খিদিরপুর গ্রামের মো. চান মিয়ার ছেলে।
জানা যায়, ১২ জুন রাত আনুমানিক সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৫টার মধ্যে কোনো এক সময় ফুলপুর থানা রোডের ‘মা অটো ব্যাটারি হাউজ’ থেকে দোকানের তালা ভেঙে এ চুরির ঘটনা ঘটে। এসময় বিভিন্ন কোম্পানির ২৫০ পিস পুরাতন পাউডার ব্যাটারি এবং ৮ পিস পানির ব্যাটারি চুরি হয়। এগুলোর আনুমানিক ওজন ৩২৫০ কেজি ও আনুমানিক মূল্য ৬ লাখ ৮২ হাজার ৫০০ টাকা। পরে এ ঘটনায় দোকান মালিক পাইকপাড়া গ্রামের মৃত আবু হানিফের ছেলে মো. আবুল কাশেম বাদী হয়ে ফুলপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে জানতে চাইলে ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, বাদীর অভিযোগ প্রাপ্তিসাপেক্ষে জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা ও সহকারী পুলিশ সুপার (ফুলপুর সার্কেল) দীপক চন্দ্র মজুমদারের দিক নির্দেশনায় ঘটনার তদন্ত ভার দেওয়া হয় এসআই মোফাখখির উদ্দিনকে।
এসআই মোফাখখির উদ্দিন বলেন, ওসি আব্দুল্লাহ আল মামুনের সার্বিক সহযোগিতায় এসআই সুমন মিয়া, এএসআই আব্দুল বাসেদ ও কনস্টেবল মিনারুলসহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযানে নামেন তিনি। ফুলপুর থানা এলাকার সিসি ক্যামেরা থেকে শুরু করে ময়মনসিংহ, ঈশ্বরগঞ্জ ও কিশোরগঞ্জ জেলার মহাসড়কের পাশের সিসি ক্যামেরাসহ অন্তত ৩০টি সিসি ক্যামেরা পর্যালোচনা করে তথ্য প্রযুক্তির সহায়তায় চোরদলকে শনাক্ত করা হয় এবং ঘটনার সাথে জড়িত আসামি হাবিবুল্লাহকে আটক ও মালামাল উদ্ধার করা হয়।
পরে ঈশ্বরগঞ্জ থানাধীন আঠারোবাড়ী রায়ের বাজারস্ত হাবিবুল্লাহর অটোরিকশা ও ব‍্যাটারির দোকান রানা মোটরস থেকে ১০০ পিস পাউডার ব‍্যাটারি ও ৩ পিস পানির ব‍্যাটারি উদ্ধার করা হয় এবং তার দেওয়া তথ‍্যমতে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানাধীন নয়া পাড়া মোড়ের ফারুকের ব‍্যাটারির দোকান থেকে ৫০ পিস পাউডার ও ৫ পিস পানি ব‍্যাটারি উদ্ধার করা হয়।
এ ব্যাপারে ওসি আব্দুল্লাহ আল মামুন বিটিসি নিউজকে বলেন, আসামি হাবিবুল্লাহকে শুক্রবার ময়মনসিংহ আদালতে প্রেরণ করা হয়েছে এবং আসামি ঘটনার সাথে জড়িত আছে মর্মে আদালতে কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছেন। তিনি আরও বলেন, তদন্তে প্রাপ্ত পলাতক অন‍্যান‍্য আসামিকে গ্রেফতার ও অবশিষ্ট ব‍্যাটারিগুলো উদ্ধারের লক্ষ‍্যে অভিযান অব‍্যাহত রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ময়মনসিংহ ব্যুরো প্রধান মো. সাইফুল ইসলাম (সাইফুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.