যুব ইউনিয়নের মানববন্ধনে নেতৃবৃন্দ : দফায় দফায় এলপি গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি অযৌক্তিক ও অন্যায়

খুলনা ব্যুরো: দফায় দফায় এলপি গ্যাস নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ যুব ইউনিয়ন, খুলনা জেলা ও মহানগরীর যৌথ উদ্যোগে আজ বুধবার (০৮ সেপ্টেম্বর) বিকেল ৫টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, আন্তর্জাতিক বাজারে এলপি গ্যাসের কাঁচামালের মূল্য বৃদ্ধি না পেলেও দফায় দফায় মূল্যবৃদ্ধি এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি অযৌক্তিক ও অন্যায়। করোনাকালীন দুর্যোগে অনেকেই কর্ম হারিয়ে বেকার, অনেকের আয় নিম্নমুখী, বৈশ্বিক এ মহামারীতে বিশেষ করে স্বল্প আয়ের মানুষ দিশেহারা। তার উপর এহেন মূল্যবৃদ্ধি অমানবিক। বিদেশ থেখে গ্যাস আমদানি করে বার বার মূল্যবৃদ্ধি করে একশ্রেণির ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা করছে সরকার।
অন্যদিকে সার-ঔষধ-বীজের মূল্য বৃদ্ধি পাওয়ায় কৃষকদের উৎপাদন ব্যয় বাড়ছে, কিন্তু কৃষক তার পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছে না, আবার চড়ামূল্যে বিক্রী হচ্ছে। মাঝখানে মধ্যস্বত্বভোগীরা সরকার ও প্রশাসনের আশ্রয়-প্রশ্রয়ে অবৈধ সিন্ডিকেট তৈরি করে লুটপাট করছে অবাধে। এ ব্যবস্থার পরিবর্তন হওয়া দরকার।
বক্তারা সকলকে এর বিরুদ্ধে স্বোচ্ছার হওয়ার আহ্বান জানান এবং সরকার ও প্রশাসনকে এ ব্যাপারে আইনগত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। বক্তারা আরো বলেন, সরকারের ভুলনীতি ও দুর্নীতির কারণে এবং প্রত্যক্ষ মদদে ধনীরা আরো ধনী হচ্ছে, গরীব আরো গরীব হচ্ছে। এ ব্যবস্থা পরিবর্তনে যুব সমাজকে যুব ইউনিয়নের পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানান।
সংগঠনের কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সভাপতি অ্যাড. নিত্যানন্দ ঢালীর সভাপতিত্বে এবং মহানগর সভাপতি আফজাল হোসেন রাজুর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র খুলনা মহানগর সাধারণ সম্পাদক অ্যাড. মোঃ বাবুল হাওলাদার।
সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোট খুলনা জেলা সমন্বয়কারী মুনীর চৌধুরী সোহেল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নেতা মিজানুর রহমান বাবু, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি) খুলনা মহানগর সভাপতি রঙ্গলাল মৃধা, মহানগর সিপিবি নেতা এস এম চন্দন, যুব ইউনিয়ন নেতা শেখ আব্দুল হালিম, টিইউনি নেতা কামরুল ইসলাম খোকন, কৃষক নেতা মোঃ জাকির হোসেন, অ্যাড. ত্রিদ্বীপ কুমার রায়, হৃদয় সরকার, যুব ইউনিয়নের মহানগর সাংগঠনিক সম্পাদক শেখ রবিউল ইসলাম রবি, সদর থানা সভাপতি শাহ ওয়াহিদুজ্জামান জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক রামপ্রসাদ রায়, যুবনেতা ডাঃ গৌরাঙ্গ সমাদ্দার, উজ্জল বিশ্বাস, মিঠুন ম-ল, ভবেশ রায়, মোঃ আবুল কাশেম, হাফিজুর রহমান, সজীব হোসন, নাঈমুর রহমান, চিরঞ্জীব ম-ল, শাহিন খান প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.