যশোরের শার্শা সীমান্ত থেকে ১০টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

যশোর প্রতিনিধি: যশোরের শার্শা সীমান্ত থেকে এক কেজি ১০৮ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বারসহ হাসানুজ্জামান (২২) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় স্বর্ণ পাচারের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।
আজ মঙ্গলবার (০২ আগস্ট) সকাল ১০টার সময় মোটরসাইকেলসহ চোরাকারবারিকে কায়বা সীমান্ত থেকে আটক করা হয়। আটককৃত হাসানুজ্জামান বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের মাহবুবুর রহমানের ছেলে।
বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় বেনাপোলের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে। এমন খবরের ভিত্তিতে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের কায়বা বিজিবি ক্যাম্পের একটি বিশেষ টহল দল অভিযান চালিয়ে এক কেজি ১০৮ গ্রাম ওজনের (১০০ ভরি) ১০টি স্বর্ণের বার ও একটি মোটরসাইকেলসহ হাসানুজ্জামানকে আটক করা হয়। স্বর্ণের বারগুলো আসামীর কোমরে নীল রং এর অভিনব কায়দায় তৈরিকৃত ব্যাগের মধ্যে বাঁধা অবস্থায় ছিল।
খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি) বলেন, আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৮৪ লাখ ৫০ হাজার টাকা। আটককৃত স্বর্ণসহ পাচারকারীর বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।
তিনি আরও জানান, সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশ, স্বর্ণ চোরাচালানরোধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। সীমান্তে অতিরিক্ত টহল ও বিজিবি মোতায়েন করা হয়েছে। স্বর্ণ চোরাকারবারি রোধে বিজিবি পোস্টে নজরদারি বৃদ্ধি করা হয়েছে। একের পর এক স্বর্ণের চালান সীমান্ত থেকে আটক করা সম্ভব হচ্ছে। আর এই অভিযান অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর যশোর প্রতিনিধি শফিক ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.