মুজিববর্ষ ক্ষণগণনা উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের প্রেস কনফারেন্স


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের বর্ণাঢ্য সূচনা একযোগে ক্ষণগণনা শুরু ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে প্রেস করফারেন্স করেছে জেলা প্রশাসন।

আজ শুক্রবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসন এ জেড এম নূরুল হক।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির উজ জামান, নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি হোসেন শাহনেওয়াজ, সাংবাদিক ফারুক আহমেদ, আকতারুল ইসলাম, রবিউল টুটুলসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীরা। সংবাদ সম্মেলনে জেলায় জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচী গ্রহণের বিষয় তুলে ধরা হয়। সম্মেলনে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের বর্ণাঢ্য সূচনা একযোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ক্ষণগণনা উদ্বোধনী অনুষ্ঠান সাধারণ মানুষের জন্য বড় পর্দায় সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্টেডিয়ামে।

জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ক্ষণগণনা যন্ত্র স্থাপন করা হয়েছে। ক্ষণগণনা যন্ত্রের চারপাশের সৌন্দর্য্যবর্ধণ করা হয়েছে।

ক্ষণগণনা যন্ত্রের নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশ ও আনসার ভিডিপি কার্যালয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। এ লক্ষে একটি পেট্রোল দল গঠন করা হয়েছে। সর্বক্ষনের জন্য ২ জন পুলিশ সদস্য নিয়োগ রাখা হয়েছে।

গ্রাম পুলিশের দলও থাকছে নিরাপত্তায়। ‘মুজিব বর্ষ’ জেলা সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। ক্ষণগণনা যন্ত্র স্থাপন ও অনুষ্ঠান স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ‘মুজিব বর্ষ’ উদযাপন উপলক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির উজ জামানকে ‘ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, জেলার সকল উপজেলা চত্বরে ক্ষণগণনা যন্ত্র স্থাপন করা হয়েছে। উপজেলার ক্ষণগণনা যন্ত্র স্থাপন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ক্ষণগণনা যন্ত্র স্থাপন পার্শ্ববতী জায়গায় ক্ষণগণনা উদ্বোধন পরবর্তী ৬৬ দিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য ‘মুজিব মঞ্চ’ নামে আলাদা মঞ্চ তৈরী করা হয়েছে।

‘মুজিব মঞ্চ’ এ প্রতিদিনই বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এতে জেলার বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তর, সাংস্কৃতিক গোষ্ঠী ও শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহণ করবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনে ক্ষণগণনা উদ্বোধনী অনুষ্ঠানসহ ‘মুজিব বর্ষ’ উদযাপনে জেলায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানায় জেলা প্রশাসন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.