ইসরায়েলে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছুড়েছে হিজবুল্লাহ

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: লেবানন থেকে ইসরায়েলি ভূখণ্ডে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা করেছে হিজবুল্লাহ। এই হামলায় ইসরায়েলের একজন বেসামরিক নিহত হয়েছেন।
গত বছরের ৭ অক্টোবর গাজায় ইসরায়েলি অভিযান শুরুর পর থেকে একাধিকবার লেবানন সীমান্তে সহিংসতার ঘটনা ঘটেছে। দুই দেশই সীমান্ত থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নিয়েছে। লেবাননের উত্তরাঞ্চলীয় সীমান্তের নিয়ন্ত্রণ ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কাছে। তারা বেশ কয়েকবার হামলার হুঁশিয়ারি দিয়েছে। ইসরায়েলের সাথে সংঘাতে এখন পর্যন্ত শতাধিক যোদ্ধা নিহত হয়েছেন। একই সময়ে লেবাননের কয়েকজন বেসামরিক নাগরিকও ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছেন।
ইসরায়েলি সংবাদমাধ্যমে বলা হয়, হামলায় নিহত ওই বেসামরিক পেশায় একজন ট্রাকচালক। তিনি সামরিক অবকাঠামো নির্মাণ সামগ্রী নিয়ে যাচ্ছিলেন। এমন সময় হিজবুল্লাহর হামলায় নিহত হন তিনি।
এর আগে গত মঙ্গলবার হামলা চালিয়েছে হিজবুল্লাহ। তবে অন্য যেকোনো হামলার তুলনায় এটি ইসরায়েলের গভীরে আঘাত আনে। তারা ইসরায়েলি সামরিক ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে। এখন পর্যন্ত এটাই তাদের ইসরায়েলি ভূখণ্ডের সবচেয়ে ভেতরে হামলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.