মালিকের ১ লাখ টাকা জরিমানা : আদমদীঘিতে র‌্যাবের অভিযান অবৈধ পলিথিন তৈরী কারখানার মালামাল জব্দ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার র‌্যাব-১২-আদমদীঘিতে অভিযান চালিয়ে অবৈধ ভাবে পলিথিন তৈরীর কারখানার সন্ধান পেয়েছে।

আজ বুধবার বিকেল সাড়ে ৫টায় আদমদীঘি উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট একেএম আব্দুল্লাহ বিন রশিদের উপস্থিতিতে বগুড়ার র‌্যাব-১২-এর কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার সজল কুমার সরকারের নেতৃত্বে আদমদীঘির বড় আখিড়া মন্ডপাড়া এলাকায় ভাই ভাই ট্রেডার্স নামের একটি চাতালে ঘন্টা ব্যাপি অভিযান চালায়।

অভিযানে প্রায় সাড়ে ৭ লাখ টাকা মূল্যে ৪ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন, পলিথিন তৈরীর মেশিন ও কাঁচা মাল জব্দ এবং এই অবৈধ কারখানার মালিক রাশেদ (৩৬)কে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ লাখ টাকা জরিমানা ও কারখানাটি সিলগালা করা হয়। জরিমানার টাকা পরিশোধ করায় তাকে অব্যহতি দেয়া হয়েছে। রাশেদ তিযরপাড়ার নজরুল ইসলামের ছেলে।

বগুড়ার র‌্যাব-১২-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সজল কুমার সরকার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বগুড়ার আদমদীঘি উপজেলার বড় আখিড়া মন্ডলপাড়া এলাকায় ভাই ভাই ট্রেডার্স নামের একটি পরিত্যক্ত চাতাল ভাড়া নিয়ে রাশেদ নামের জনৈক ব্যক্তি লোকজন নিয়ে প্রায় এক বছর যাবত সেখানে গোপনে অবৈধ ভাবে নিষিদ্ধ পলিথিন তৈরী ও বাজারজাত করে আসছে।

এমন গোপন সংবাদের ভিক্তিতে আজ বুধবার বিকেলে ওই স্থানে নির্বাহি ম্যাজিষ্ট্রেট একেএম আব্দুল্লাহ বিন রশিদের উপস্থিতিতে অভিযান চালানো হয়।

অভিযানে চাতাল ঘরে স্থাপন করা পলিথিন তৈরীর ছোটবড় ৪টি মেশিন, চার হাজার কেজি নিষিদ্ধ পলিথিন, প্যাকেটের গায়ে লেখা রাজধানী নিউ ঢাকা পেয়ারা প্যাকেজিং ও ৫শ কেজি পলিথিন তৈরীর কাঁচা মাল জব্দ করা হয়।

যার মূল্য আনুমানিক সাড়ে ৭ লক্ষাধিক টাকা। এ সময় এই অবৈধ কারখানার মালিক তিয়রপাড়ার রাশেদের ১ লাখ টাকা জরিমানা আদায় ও কারখানা সিলগালা করেন নির্বাহি ম্যাজিষ্ট্রেট।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.