ভোলায় পুলিশ-জনতা সংঘর্ষে নিহতের ঘটনায় জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ


জাবি প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ সোমবার দুপুর একটায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে বিক্ষোভ মিছিল করা হয়। এসময় সংঘর্ষে নিহতের ঘটনার বিচার দাবিতে স্লোগান দেয় শিক্ষার্থীরা।

মিছিল শেষে শহীদ মিনারের পাদদেশে মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশ করে শিক্ষার্থীরা। সমাবেশে বক্তারা ভোলায় সংঘর্ষের ঘটনায় দোষীদের চিহ্নিত করে দ্রুত শাস্তির দাবি জানায়।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদ বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে মহানবী (সাঃ) কে নিয়ে কটূক্তি করা একটি স্ট্যাটাস দেয়া হয়েছিল। এ ঘটনার পেছনে জড়িতদের বিচারের দাবিতে ভোলায় বিক্ষোভ মিছিলে কিছু যুবকের উস্কানীতে পুলিশ বিক্ষোভকারীদের উপর হামলা চালায়। এসব উস্কানীদাতাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।’

উল্লেখ্য, ফেসবুকে মহানবীকে (সা.) কটূক্তির অভিযোগে ভোলার বোরহানউদ্দিন উপজেলার ঈদগাহ মসজিদ চত্বরে তৌহিদি জনতার ব্যানারে গতকাল রোববার সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ডাকা হয়। তবে পুলিশের হস্তক্ষেপে সকাল ১০টার মধ্যেই সংক্ষিপ্ত মোনাজাতের মধ্য দিয়ে কর্মসূচি শেষ করা হলে পরে আসা লোকজন মোনাজাত পরিচালনাকারী দুই ইমামের ওপর চড়াও হয়।

এতে বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে গ্রামবাসী। এ সময় পুলিশ গুলি ছুড়লে চারজন নিহত হন। সংঘর্ষে ১০ পুলিশসহ দেড়শতাধিক মানুষ আহত হন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.