ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতি, নবদ্বীপ শাখার উদ্যোগে ডেপুটেশন 

নদীয়া (ভারত) প্রতিনিধি: অনেকদিন থেকেই নবদ্বীপ মুখ্য ডাকঘরে গঙ্গোত্রী ও ঋষিকেশের গঙ্গাজল বোতলবন্দি করে ত্রিশ টাকা দরে বিক্রি করা হচ্ছে।
ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতি’র নবদ্বীপ শাখার পক্ষ থেকে নবদ্বীপ মুখ্য ডাকঘরের মাধ্যমে একটি বিশেষ ধর্মে বিশ্বাসীদের জন্য গঙ্গাজল বিক্রি বন্ধের দাবীতে স্মারকলিপি দেওয়া হয়। এবং পোস্টারিং ও পথসভাও করা হয়।
গঙ্গোত্রী ও ঋষিকেশের পবিত্র (?) গঙ্গা জল বোতল ভর্তি করে ত্রিশ টাকা করে বিক্রি হচ্ছে, যার সঙ্গে ডাক-সংক্রান্ত কাজকর্মের কোনও সম্পর্ক নেই, এবং যা হল আসলে বিশ্বাসী হিন্দুদের জন্য তৈরি করা একটি ধর্মীয় পণ্য মাত্র।
ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতি’র নবদ্বীপ শাখার সম্পাদক প্রতাপ চন্দ্র দাস বলেন,”সরকারি সংস্থা থেকে বিশেষ ধর্মের অনুসারীদের জন্য ধর্মীয় পণ্য বিক্রি করাটা আমাদের সাংবিধানিক ধর্মনিরপেক্ষতার নীতির সম্পূর্ণ বিরোধী, এবং তা আমাদের ভারতীয় সংবিধানের ৫১এ (এইচ) ধারা অনুযায়ী বৈজ্ঞানিক মেজাজ ও অনুসন্ধিৎসা গড়ে তোলবার ঘোষিত মৌলিক কর্তব্যেরও পরিপন্থী।
এই প্রেক্ষিতে আমাদের দাবি, অবিলম্বে নবদ্বীপ মুখ্য ডাকঘর থেকে গঙ্গোত্রী ও ঋষিকেশের পবিত্র (?) গঙ্গা জল বিক্রি বন্ধ করে সরকারি সংস্থার ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চরিত্রকে রক্ষা করবেন বলে আশারাখি।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.