বেগম জিয়াকে জামিন না দেয়া সংবিধানের লঙ্ঘন : ড. কামাল

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জামিন ও যথাযথ চিকিৎসা পাওয়ার অধিকার থেকে বঞ্চিত করা সংবিধান লঙ্ঘনের সমতুল্য বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। মতিঝিলে নিজের চেম্বারে আজ মঙ্গলবার (৭ জানুয়ারী) জরুরী সংবাদ সম্মেলনে বক্তব্যকালে তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিতে সরকারের কাছে দাবি জানান।

কামাল হোসেন এসময় বলেন, বেগম খালেদা জিয়াকে জামিন না দেয়া অবশ্যই সংবিধান লঙ্ঘনের মতো কাজ। তার উন্নত চিকিৎসার জন্য আমাদের দাবি মেনে না নেয়া হলে, এটাও সংবিধান লঙ্ঘনের মতো কাজ হবে।

গণফোরামের সভাপতি ড. কামাল বলেন, অতি সম্প্রতি মিডিয়ায় প্রকাশিত তথ্যের আলোকে আমরা জানতে পেরেছি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া মারাত্মক অসুস্থ অবস্থায় দিন কাটাচ্ছেন।

তিনি বলেন, তার (খালেদার) স্বাস্থ্যের গুরুতর অবনতির কারণে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আমরা গভীর উৎকণ্ঠা ও উদ্বেগ প্রকাশ করছি। সেই সাথে খালেদা জিয়ার জামিন প্রদান নিয়ে তালবাহানার জন্য আমরা নিন্দা প্রকাশ করছি।

গতকাল সোমবার (৬ জানুয়ারী) বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) খালেদা জিয়ার উন্নত চিকিৎসা হচ্ছে না। বিএনপি’র চেয়ারপার্সন উন্নতমানের হাসপাতালে সেবা নিতে চান বলে আমাদের খবর পাঠিয়েছেন। এখন তিনি কোনো চিকিৎসাই পাচ্ছেন না।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.