বিফ শিক কাবাব তৈরির বিটিসি রেসিপি

বিটিসি রেসিপি ডেস্ক: মাংসের যত পদ রয়েছে, স্বাদ ও গন্ধে তার মধ্যে কাবাব অন্যতম। এই খাবার খেতে ভালোবাসেন না, এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। বিকেলের আড্ডায় কিংবা অতিথি আপ্যায়নে বিভিন্ন ধরনের কাবার খাওয়া হয়ই। কাবাব সাধারণত রেস্টুরেন্টে গিয়ে বেশি খাওয়া হয়। তবে আপনি চাইলে এটি বাড়িতেও তৈরি করতে পারবেন। বিফ শিক কাবাব আপনার জন্য লোভনীয় নিশ্চয়ই?
চলুন জেনে নেওয়া যাক বিফ শিক কাবাব তৈরির বিটিসি রেসিপি-
তৈরি করতে যা লাগবে-
হাড় ছাড়া গরুর মাংস- ১ কেজি, নারিকেল পাউডার ২ টেবিল চামচ, ধনিয়া গুঁড়া ১ টেবিল চামচ, জিরা গুঁড়া ২ টেবিল চামচ, গরম মসলা গুঁড়া ১ টেবিল চামচ, মরিচ গুঁড়া ২ টেবিল চামচ, শুকনা মেথিপাতা ১ টেবিল চামচ, গরুর চর্বি ২০০ গ্রাম, পুদিনা পাতা ৫০ গ্রাম, ধনেপাতা ৫০ গ্রাম, কাঁচা মরিচ ৫টি, আদা-রসুন- ২০ গ্রাম।
যেভাবে তৈরি করবেন-
প্রথমে মাংস ধুয়ে কিউব করে কেটে নিন। এবার তার সঙ্গে একে একে সব উপকরণ ভালো করে মাখিয়ে নিন। মাখানো হয়ে গেলে সেই মাংস ও মসলা কিমা করে নিতে হবে। এবার কিমা ভালো করে আরেকবার মেখে নিন। এরপর শিক নিয়ে তাতে একটি একটি করে কিমার মিশ্রণ দিয়ে ভরে কয়লার চুলায় সেঁকে নিতে হবে। ভালো করে এপিঠ-ওপিঠ উল্টে সেঁকে নিন। এতে ভালোভাবে সেদ্ধ হবে। হয়ে গেলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন। রুটি কিংবা পরোটার সঙ্গে খেতে বেশি ভালোলাগে এই কাবাব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.