বাগেরহাটে লাইসেন্স না থাকায় বগা ক্লিনিকসহ ৩৪টি সিলগালা


বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে লাইসেন্স না নিয়ে অবৈধভাবে ক্লিনিক ব্যবসা পরিচালনা করার অপরাধে বগা ক্লিনিক নামের একটি প্রতিষ্ঠানকে সিলগালা করেছে জেলা প্রশাসন।
মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের সহকারি কমিশনার রাকিব হাসান চৌধুরী অভিযান চালিয়ে এই আদেশ দেন। এসময় ওই ক্লিনিকে চিকিৎসাধীন তিনজন রোগীকে চিকিৎসার জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়।
অন্যদিকে ত্রুটিপূর্ণ অপরেশন থিয়েটার ও ডিপ্লোমা নার্স না থাকায় বাগেরহাট শহরের নাগের বাজার এলাকার সেবা ক্লিনিককে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এই নিয়ে গেল তিনদিনে বাগেরহাট জেলায় ১২৪টি বেসরকারি ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়েছে। ৩৪টি ক্লিনিককে সিলগালা করা হয়েছে।
৩২টি ক্লিনিককে নতুন রোগী ভর্তি না নেওয়ার আদেশ দেওয়া হয়েছে। এছাড়া ৫৮টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার মাধ্যমে ৮ লক্ষ ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী জেলা ব্যাপী অবৈধ ক্লিনিক, ডায়গনস্টিক সেন্টার ও ভুয়া চিকিৎসকদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। ত্রুটিপূর্ণ ও লাইনসেন্স বিহীন প্রতিষ্ঠানকে বিভিন্ন পর্যায়ের দন্ড, সিলগালা, আর্থিক জরিমানা ও সতর্ক করা হচ্ছে। বাগেরহাটবাসীর সুস্বাস্থ্য রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.