ফল প্রকাশের দাবিতে অবস্থান কর্মসূচী রাবি শিক্ষার্থীদের

রাবি প্রতিনিধি: ৮ মাসেও প্রকাশিত হয়নি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও মাস্টার্সের ফলাফল। দ্রুত ফলাফল প্রকাশের দাবিতে অবস্থান কর্মসূচিতে নেমেছে বিভাগের শিক্ষার্থীরা। আজ বুধবার ( ৩১জুলাই ) সকাল ১০টায় রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সাংবাদিকতা বিভাগের সামনে অবস্থান নেয় তারা। এ আন্দোলনে বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হুমায়ূন কবির সাজুর সঞ্চালনায় একই বর্ষের শিক্ষার্থী মোল্লাহ মোহাম্মদ সাঈদ বলেন, ‘আমি স্নাতক (সম্মান) সম্পন্ন হওয়ার পরও রেজাল্ট পাচ্ছিনা। পরিবার বার বার চাপ দিচ্ছে বিভিন্ন চাকুরিতে আবেদন করার জন্য কিন্তু রেজাল্ট এর জন্য করতে পারছি না, তাহলে এ দায় কি আমার? দুই-তিন মাসের মধ্যে পরীক্ষার রেজাল্ট দেয়ার কথা থাকলেও আজ আট মাস পার হলেও রেজাল্ট দেয়নি।’

চতুর্থ বর্ষের শিক্ষার্থী আরমান বিটিসি নিউজকে বলেন, ‘মনের কষ্ট নিয়ে আজ এখানে দাড়িয়েছি। আট –নয় মাস পর আমাদের রেজাল্ট দিয়ে এক সপ্তাহের মধ্যে ভর্তি ও ফর্ম ফিলাপের সময় দেয়। এ সংস্কৃতি থেকে আমরা বের হতে চায়। এবিষয়ে লিখিত কোনো ব্যবস্থা না নেয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

আন্দোলন চলাকালিন সময়ে বিজনেস স্টাডিস বিভাগের ডীন অধ্যাপক ড. মো. হুমায়ূন কবির উপস্থিত হয়ে শিক্ষার্থীদের শান্ত করার উদ্দেশ্যে বলেন, রেজাল্টের এই সমস্যাটি শুধু তোমাদের বিভাগের নয় এটি বিশ্ববিদ্যালয়ের একটি জটিল সমস্যা। আমি এখনই তোমাদের বিভাগের সভাপতির সাথে কথা বলবো এবং বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ উর্ধ্বত্বন কর্মকর্তাদের অবহিত করবো। যাতে অতিদ্রুত তোমাদের এ সমস্যার সমাধান হয়।

এর আগে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন।

এ বিষয়ে জানতে চাইলে বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন বিটিসি নিউজকে বলেন, বিভিন্ন ত্রুটির কারণে এতটা সময় ব্যয় হয়েছে। আমরা শিক্ষকদের নিয়ে আলোচনায় বসেছি। শীঘ্রই সমাধান বের হয়ে আসবে। একটু সময় তো দিতে হবেই। অনেক শিক্ষকেরই ফলাফল জমা দিতে খুব অনীহা। আমরা এসব সমস্যা দ্রুত সমাধান করার চেষ্টা করছি।

তবে, শিক্ষার্থীদের দাবি আজকের মধ্যে রেজাল্ট প্রকাশ না করলে আন্দোলন চলবে। নয় মাস অপেক্ষা করছি আর কালক্ষেপণ নয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আন্দোলন চলছিল।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর  রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.