প্রধানমন্ত্রীর উপহার, মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বাগেরহাটে ঘর পেলো ৫০০ ভূমিহীন পরিবার

বাগেরহাট প্রতিনিধি: মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী ঘোষিত গৃহহীনদের মাঝে বিনামুল্যে জমিসহ বসত ঘর প্রদান করা হয়েছে। সারাদেশের ন্যায় বাগেরহাট জেলায়ও বৃহস্পতিবার সকালে ৫০০ জন কে বিনামুল্যের বসতঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়নে আশ্রায়ন প্রকল্পের উপকারভোগিদের মাঝে আনুষ্ঠানিকভাবে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সকাল ১০ টায় (ভার্চুয়ালী) কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের এ ঘর প্রদান করেন।
এখানে জমিসহ বসতঘর পেয়ে ঋষি সম্প্রদায়ের দেবলাল ও আত্মসমর্পন করে স্বাভাবিক জীবনে ফিরে আসা বনদস্যু আব্দুল হান্নান প্রধান মন্ত্রীর সাথে ভার্চুয়ালী কথা বলেন এবং প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এদিন বাগেরহাট জেলায় আত্মসর্মপন করে স্বাভাবিক জীবনে ফিরে আসা ১৩ জন বনদস্যুকেও প্রধানমন্ত্রীর দেয়া ঘর প্রদান করা হয়। ভুমিহীন কৃষক, দিনমজুর , ঋষি সম্প্রদায়, ভিক্ষুক, গৃহকর্মীসহ ১৫ ক্যাটাগরির ৫০০ জন কে এ ঘর দেয়া হয়েছে।
বাগেরহাট জেলার রামপাল উপজেলার গৌরম্ভা আশ্রয়ণ প্রকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন – গৃহহীন পরিবারকে জমি সহ গৃহ হস্তান্তর কার্যক্রম এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালী সংযুক্ত থাকেন এবং উপকারভোগীদের সাথে কথা বলেন।
রামপালের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন, ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন এমপি, খুলনা বিভাগীয় কমিশনার ড. জিল্লুর রহমান, খুলনা রেঞ্জের ডিআইজি ড. খন্দকার মোহাম্মদ মহিদ উদ্দিন, বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান,বাগেরহাট জেলা পুলিশ সুপার কেএম আরিফুল হক, জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, জেলা ও উপজেলার বিভিন্ন কর্মকর্তা গণ এবং উপকারভোগী গণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.