‘পুলিশ হইছোস তো কি হইছে’, বলেই ছুরিকাঘাত, গ্রেফতার-৫

ভোলা প্রতিনিধি: স্ত্রীকে নিয়ে ঘুরতে গিয়ে বখাটেদের ছুরিকাঘাতে পুলিশ সদস্য এনামুল হক আহত হওয়ার ঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে ভোলা শহরের বকপাড় এলাকায় এই ঘটনা ঘটে।
গ্রেফতারকৃত ৫ আসামি হলেন- মো. ইব্রাহিম (১৬), রাজিব (১৬), মো. রাকিব হোসেন (২১), তারেক পাঠান (১৯) ও তোহান আহম্মেদ (২৩)। এদের মধ্যে ইব্রাহিম ও তারেক শিক্ষার্থী। তারা দুজন ভোলা টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী।
ঘটনার পর থেকে আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে পুলিশ তাদেরকে গ্রেফতার করেছে।
এদিন বিকেল সাড়ে ৫টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ফরহাদ সরদার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
এর আগে এ ঘটনায় আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে ভোলা সদর মডেল থানায় পুলিশ সদস্য এনামুল হকের স্ত্রী উর্মি আক্তার বাদী হয়ে অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। যার মামলা নম্বর-৪১।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘটনার সময় ঘটনার মূল হোতা ইব্রাহিম ওই পুলিশ সদস্যের স্ত্রী উর্মি আক্তারকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে। তাকে উদ্দেশ্য করে উচ্চস্বরে অশ্লীল ভাষায় গালমন্দ করে। তখন ভুক্তভোগীর স্বামী পুলিশ কনস্টেবল এনামুল হক বখাটেদের এমন আচরণের প্রতিবাদ জানালে ইব্রাহিমের সঙ্গে তার তর্কবিতর্ক হয়। একপর্যায়ে এ তা হাতাহাতিতে রুপ নেয়। তখন ইব্রাহিমের সঙ্গে রাজিব ও তারেক যুক্ত হয়। তখন এনামুল হক নিজেকে পুলিশ পরিচয় দিলে বখাটেরা তাকে উদ্দেশ করে বলে, ‘পুলিশ হইছোস তো কি হইছে’। এ কথা বলেই তারা এনামুলকে ছুরিকাঘাত করে। ছুরিকাঘাতে এনামুল হকের শরীরের ৬ জায়গা ক্ষতবিক্ষত হয়। শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণ হয়।
এতে আরও বলা হয়, রাজিবের কাছেই ছুরিটি ছিল। রাজিবই ছুরিটি দিয়ে এনামুলের শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে। এসময় স্বামীকে বাঁচাতে গিয়ে বখাটেদের যৌন নিপীড়নের শিকার হন স্ত্রী উর্মি আক্তার। পুলিশ রাজিবের বাড়ি তল্লাশি করে একটি লোহার রড ও একটি সিজার ব্লেড উদ্ধার করেছে।
অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলমান রয়েছে উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, শনিবার সন্ধ্যায় গ্রেফতারকৃত আসামিদের আদালতে তোলা হবে এবং এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড চাওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ভোলা প্রতিনিধি মোহাম্মদ এনামুল হক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.