পানি সম্পদ প্রতিমন্ত্রী: ঘূর্নিঝড় আম্ফানে বাগেরহাটে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে

বাগেরহাট প্রতিনিধি: প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে।পানি সম্পদ প্রতিমন্ত্রী। ঘূর্নিঝড় আম্ফানে বাগেরহাটে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে মাসুম হাওলাদার বাগেরহাট।

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল জাহিদ ফারুকএমপি বলেছেন. দেশ অর্থনৈতিকভাবে স্বয়ং সম্পূর্ন। প্রধানমন্ত্রীর বলিষ্ট নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে দেশকে তিনি মধ্যম আয়ের দেশে পরিনত করেছেন।

সাউথখালীতে নদী শাসন ব্যবস্থা রেখেই বেরিবাঁধ নির্মান করা হবে। যাতে এলাকাবাসীর দূর্ভোগের লাঘব হয়, তার জন্য দ্রুত ব্যবস্থা নেয়া হবে। তবে, সেনাবাহিনীর তত্বাবধানে জরুরী ভিত্তিতে বগী থেকে গাবতলা পর্যন্ত দুই কিলোমিটার বেরিবাধের ভেঙ্গে যাওয়া অংশে রিংবাঁধ দেয়া হবে।

গতকাল বুধবার (২৭ মে) রাত ৮টার দিকে শরণখোলা উপজেলার সাউথখালী আশার আরো মসজিদ এলাকায় পাউবো’র ৩৫/১ পোল্ডারের ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ পরিদর্শনকালে উপস্থিত জনতার উদ্দেশ্যে এক সমাবেশে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, এবারো সুন্দরবন আগলে রেখেছে মানুষকে। তাই সুন্দরবনকে সকলে মিলে সুরক্ষা দিতে হবে।ঘূর্নিঝড় আম্ফানে বাগেরহাটে ক্ষতিগ্রস্থ এলাকাপরিদর্শন করেছেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি.।

সুপার সাইক্লোন আম্ফানে ক্ষতিগ্রস্থ বাগেরহাটের মোরেলগঞ্জ ও শরোনখো উপজেলা সদর বাজার, বারইখালী, কাঠালতলা, গাবতলা এলাকা ও শরোনখো উপজেলার গাবতলা, বগী এলাকা পরিদর্শন করেছেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

গত ২০মে আঘাত হানা ঘূর্ণিঝড় আম্ফানে মোড়লগঞ্জ ও শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের গাবতলা, বগী এলাকায় ৩৫/১ পোল্ডারের ভেড়িবাঁধের ৮টি পয়েন্ট বিধ্বস্ত হয়ে পাঁচ গ্রাম প্লাবিত হওয়ায় দুই হাজার পরিবার পানি বন্দী হয়ে পড়ে।

পরে ২২ মে বাগেরহাট-৪ আসন এর মাননীয় সংসদ সদস্য কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা এ্যাড আমিরুল আলম মিলন ক্ষতিগ্রস্থ প্রতিটি এলাকা জীবনের ঝুঁকি নিয়ে পরিদর্শন করেনএবং এক সপ্তাহের মধ্যে পানি সম্পদ প্রতিমন্ত্রীকে নিয়ে দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।

গতকাল বুধবার বাগেরহাট-৪ আসনের এম.পি আমিরুল আলম মিলনের ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.)জাহিদ ফারুক শামীমএমপি বুধবার নৌপথে উপকূলীয় উপজেলা মোড়লগঞ্জ ও শরণখোলার প্রতিটি ক্ষতিগ্রস্থ এলাকানৌপথে পরিদর্শন করেন।

সন্ধ্যায় গাবতলা আশার আলো জামে মসজিদের সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত পথসভা করেন সভায় প্রতিমন্ত্রী বলেন বাংলাদেশ সরকার এবং পানি সম্পদ মন্ত্রনালয় ইতিমধ্যে সাউথখালী ইউনিয়নের ভাঙ্গন কবলিত এলাকার জন্য বিশেষ প্রকল্প গ্রহণ করেছে। ইতিমধ্যে ৯০০ কোটি টাকার ২টি এবং ১২০০ কোটি টাকার ১টি মোট ৩টি প্রকল্প গ্রহণ করা হয়েছে এবং সেনাবাহিনীর তত্তাবধানে ভেড়িবাঁধ নির্মান করা হবে।

জমি অধিগ্রহণের জটিলতা অবসানে স্থানীয় জমির মালিকদের সহায়তা কামনা করেন। এসময় বক্তব্য দেন বাগেরহাট ৪ আসনের মাননীয় সাংসদ সদস্য বীরমুক্তিযোব্ধা এ্যাডঃ আমিরুল আলম মিলন।

এলাকার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এসময় প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন বাগেরহাটের সুযোগ্য জেলা প্রশাসক মামুনুর রশিদ, বাগেরহাটের সুযোগ্য পুলিশ সুপার পংকজ রায়, পানি উন্নয়ন বোর্ড বাগেরহাট নির্বাহী প্রকৌশলীমো.নহিদ-উদ-জামান, মোরেলগঞ্জ উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহী-ই আলম বাচ্চু,মোরেলগঞ্জ উপজেলা নিবাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান, মোরেলগঞ্জ পৌরসভা মেয়র মনিরুল হক তালুকদার,মোরেলগঞ্জ উপজেলা যুবলীগ যুগ্ন আহবায়ক এ্যাড. তাজিনুর রহমান পলাশ. এদিকে শরণখোলা উপজেলায় পরিদর্শন নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন, শরণখোলা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা, সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন. শরণখোলা উপজেলা তাঁতী লীগ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ শাহিন হোসেন সহ আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.