পঞ্চগড়ে ডালে বাঁধা সেতু

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে সেতু ভেঙে পড়ার আশঙ্কায়, সেতুর তিন কোনায় রড দিয়ে গাছের ডালে বেঁধে রেখেছে স্থানীয়রা। এই সেতু দিয়ে আটোয়ারী-বোদা উপজেলার প্রতিদিন হাজারো মানুষের যাতায়াত। এমন পরিস্থিতিতে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনা।
স্থানীয়রা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, অধিক সময়ে সেতু দিয়ে অভারলোড করে যানবাহন যাওয়া-আসায় সেতুর সংযোগ সড়ক সরে যায়। সেতুটি ভেঙে পড়ার ভয়ে স্থানীয়রা বার বার মাটি ভরাট করেও কোন উপায় না পেয়ে, রড দিয়ে গাছের ডালে সেতুর তিন কোনায় বেঁধে রেখেছে। জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে হাজারো মানুষ।
সেতুটি দিয়ে ভারী যানবাহন চলাচল করলে যেকোনো মুহূর্তে ভেঙ্গে অঘটন ঘটতে পারে বলেও জানান তারা।
জানা গেছে, ২৪ লক্ষ ২৬ হাজার টাকায় ২০০০ সালে, উপজেলার রাধানগর ইউনিয়নে, কিসমত রেলগেটের মালিগাঁও এলাকায় টাঙ্গন নদীতে সেতুটি নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।
রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাহেদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ার কথা শুনে আমি উপজেলা প্রকৌশলীকে জানিয়েছি। সেতুটি নতুন করে নির্মাণ করা হবে আমাকে উপজেলা প্রকৌশল অফিস কতৃপক্ষ জানিয়েছেন।
আটোয়ারী উপজেলা প্রকৌশলী, জাকিউল আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় নতুন করে নির্মাণ করা হবে। ভাঙ্গা গড়ার কাজ আমাদের শুরু হয়ে গেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.