পঞ্চগড়ে তীব্র শীতে জনদূর্ভোগ

পঞ্চগড় প্রতিনিধি: কথায় আছে- মাঘের শীতে বাঘ পালায়। মাসের শুরুতেই জেঁকে বসেছে তীব্র শীত। পঞ্চগড়ের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহে চরম দুর্ভোগে পড়েছেন খেটেখাওয়া মানুষ। কুয়াশার সঙ্গে হিমেল হাওয়ায় বাড়িয়ে দিয়েছে কনকনে ঠান্ডার মাত্রা। রাত থেকে সকাল অবধি বৃষ্টির মত ঝড়ে কুয়াশা।
দুপুরের পর সূর্যের দেখা মিললেও থাকেনা রোদের তীব্রতা। এতে বিপাকে রয়েছেন খেটে খাওয়া দিনমুজুর ও সাধারণ মানুষ। ঘন কুয়াশার কারণে সকাল বেলাতেও হেডলাইট জ্বালিয়ে সড়কে চলাচল করছে যানবাহন। দরিদ্র ও অসহায়রা প্রয়োজনীয় শীতবস্ত্রের অভাবে খড়কুটা জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে।
আবহাওয়া দপ্তর বলছে, এ অঞ্চল দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলছে এবং তা অব্যাহত থাকতে পারে।
ট্রাক চালক আবু সাঈদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, পেটের ফিকিরে শীত উপেক্ষা করেও গাড়ী চালাতে হয়। কিন্তু ঘন কুয়াশার কারণে তা কষ্টকর হয়ে উঠছে। এতে ধীরে ধীরে যেতে হচ্ছে। আর দুর্ঘটনার আশঙ্কাও রয়েছে।
ভ্যানচালক আনারুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, কয়েকদিন ধরেই প্রচন্ড শীত অনুভুত হচ্ছে। সারাদিন ভ্যান চালিয়ে সংসার চালাতে হয়। কিন্তু তীব্র শীত আর ঘন কুয়াশায় সড়কে মানুষের উপস্থিতি কম। এ কারণে আয় রোজগারও কম।
পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গতকাল শুক্রবার সকাল ৯টায় এখানে ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়। আজ শনিবার সকাল ৯ টায় তাপমাত্রা রেকর্ড হয় ১১ দশমিক ৩ ডিগ্রি। তাপমাত্রা বেড়ে গেলেও কমেনি ঘন কুয়াশা ও শীত। আরো কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.