নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যেতে না পেরে ফিরে গেলেন মির্জা ফখরুল

 

ঢাকা প্রতিনিধি: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যাওয়ার পথে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফিরিয়ে দেওয়া হয়েছে।
আজ বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) বেলা ১১টার দিকে নাইটিঙ্গেল মোড়ে তার গাড়ি আটকে দেয় পুলিশ।
পরে সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল। তিনি বলেন, কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির নেতা-কর্মীদের ঢুকতে দেওয়া হচ্ছে না। তাকেও যেতে দেওয়া হয়নি।
মহাসচিবকে দলের কার্যালয়ে যেতে না দেওয়ার বিষয়ে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ক্রাইম সিনের কাজ শেষ না হওয়া পর্যন্ত কাউকে যেতে দেওয়া হবে না। পুলিশের ওপর সেখান থেকে বোমা নিক্ষপ করা হয়েছে। সিআইডি ক্রাইম সিন নিয়ে কাজ করছে। কাজ শেষ না হওয়া পর্যন্ত সেখানে কেউ যেতে পারবে না।
তবে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, আমি দলের মহাসচিব। আমাকে আমার দলীয় কার্যালয়ে যেতে দেয়নি পুলিশ। তারা সম্পূর্ণ মিথ্যা কথা বলছে। রাজনৈতিক দলের নেতার মতো কথা বলছে। তারাই বোমা ও লাঠিসোঁটা রেখেছে। তারাই বিএনপির শান্তিপূর্ণ সমাবেশকে পুরোপুরি নস্যাৎ করার জন্য পরিকল্পনা করেছে।
এর আগে সকাল ৮টার দিকে শাহবাগ থানায় নাশকতার দুই মামলায় ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামানের আদালতে হাজিরা দিতে যান তিনি।
এদিকে, মির্জা ফখরুল নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় নিহতের বিষয়ে সুষ্ঠু তদন্ত, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় খুলে দেওয়া ও গ্রেফতারদের মুক্তির দাবি জানিয়েছেন। তিনি বলেন, ১০ তারিখের সমাবেশ যেন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয় সেজন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.