ডিবি পরিচয়ে ডাকাতি, অস্ত্র-গরুসহ গ্রেপ্তার-৬

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে অস্ত্র ও গরুসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার (১৩ আগস্ট) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় নরসিংদী জেলা পুলিশ।
গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট) দিনগত রাতে সদর উপজেলার নতুন বাসস্ট্যান্ড মুক্তি চত্বরের পাশ থেকে গ্রেপ্তার করা হয় তাদের। এর আগে গত ৯ আগস্ট পলাশের ঘোড়াশালে ডিবি পুলিশ পরিচয়ে গরুর ফার্মে প্রবেশ করে ৯টি গরু চুরি করে তারা।
গ্রেপ্তারকৃতরা হলেন: টাঙ্গাইল জেলার সোহরাব আলীর ছেলে আক্কাস আলী (৩০), একই জেলার মির্জাপুর থানার মাঞ্জু মিয়া (৩২), বাসাইল থানার আবদুর রহমানের ছেলে খোকন মিয়া (৩৪), খুলনার হরিণটানা থানার মৃত বুইদার ছেলে মামুন মিয়া (৩৫), একই জেলার বাটিয়াঘাটা থানার মৃত মুর্শিদ শেখের ছেলে ইউসুফ শেখ (৩০) ও যশোর জেলার মণিরামপুর থানার বাবর আলীর ছেলে আরিফুল ইসলাম (৪০)।
পুলিশের প্রেস বিজ্ঞপ্তি অনুসারে, গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট) দিনগত রাতে নরসিংদী সদর উপজেলার শালিধা এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে গোপন সংবাদ আসে নরসিংদী জেলা পুলিশের কাছে। তারপর নরসিংদী সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহেদ আহমেদ ও পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) আবুল বাশার পিপিএম’র নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ১৫-১৬ জনের একটি দল পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে পুলিশ ৬ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। তাদের কাছ থেকে একটি লোহার তৈরি ওয়ান শুটার গান, গুলির কার্তুজ, গ্রেন্ডার মেশিন, ৮টি গরু, তিন চাকার একটি মাহেন্দ্রা গাড়ি ও গ্রিল কাটার বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে।
নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর বিটিসি নিউজকে বলেন, গত ৯ আগস্ট পলাশের ঘোড়াশাল থেকে ডিবি পুলিশ পরিচয়ে ৯টি গরু ছিনিয়ে নেয়ার ঘটনায় তারা জড়িত ছিল এবং গতরাতে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়েছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব তথ্য স্বীকার করেছেন তারা।
পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ঘোড়াশাল থেকে চুরি হওয়া ৯টি গরুর মধ্যে ৮টি গরু ইতোমধ্যে কেরাণীগঞ্জ থেকে উদ্ধার করা হয়েছে। আজকের বিষয়ে নরসিংদী মডেল থানায় একটি মামলা হয়েছে। বিকেলে তাদের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হলে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নরসিংদী প্রতিনিধি মো. গোলাম মোস্তফা মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.