জাবিতে জাতীয় ছাত্র সমাজ’র কমিটি গঠন

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাতীয় পার্টির ছাত্র সংগঠন ‘জাতীয় ছাত্র সমাজ’ এর কমিটি গঠন করা হয়েছে। আজ শনিবার (৩০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন গঠিত কমিটির আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের জেনেটিক এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী মাস্উদী হাসান মামুন।
এছাড়া ইতিহাস বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী শহীদ হাসান সৈকতকে সদস্য সচীব করে প্রণিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, মাহমুদুল হাসান মুজাহিদ, শাহাদাত হোসেন শামীম, জুয়েল আহমেদ, আবু হাসান, রোদিয়া হোসেন, নাহিদ আহমেদ সবুজ, ইব্রাহিম খলিল আপন, রায়হান আহমেদ, সবুজ সরকার শুভ, মো. এরশাদুল হক ও মো. তানজীব।
এ সময় লিখিত বক্তব্যে ছাত্র সমাজ জাবি শাখার আহ্বায়ক মাস্উদী হাসান মামুন বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সহনর্শীলতা, সহমর্মিতা ও সমঝোতার ভিত্তিতে পরিচালিত হবে সংগঠনটি। আমাদের রাজনীতি হবে শিক্ষার্থীদের সমতা বিধান।
সন্ত্রাস, হল দখল, অস্ত্রবাজী, ভীতি প্রদর্শন ইত্যাদি অগণতান্ত্রিক ও অসহনশীল ছাত্র রাজনীতির ভয়াল গ্রাস থেকে বেড়িয়ে এসে সুষ্ঠু ও গণতান্ত্রিক রাজনৈতিক চর্চাই আমাদের লক্ষ্য।
তিনি বলেন, ‘সন্ত্রাস, হল দখল, অস্ত্রবাজী, ভীতি প্রদর্শন ইত্যাদি অগণতান্ত্রিক ও অসহনশীল ছাত্র রাজনীতির ভয়ালগ্রাস থেকে বেরিয়ে এসে সুষ্ঠু ও গণতান্ত্রিক রাজনৈতিক চর্চাই আমাদের বর্তমান লক্ষ্য।’
এছাড়া অন্যান্য ছাত্রসংগঠনগুলোর সাথে সমঝোতা ও সহনশীলতার ভিত্তিতে কাজ করবেন বলে জানান মাস্উদী হাসান মামুন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.