স্বামী জেলে, দলের প্রচারণায় স্ত্রী

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জেলবন্দি। এরপরও থেমে নেই তার আম আদমি পার্টির নির্বাচনী প্রচারণা। স্বামীর অবর্তমানে দলের হাল ধরেছেন স্ত্রী সুনিতা কেজরিওয়াল। নেমেছেন নির্বাচনী শোডাউনেও।
শনিবার (২৭ এপ্রিল) দিল্লীর রাজপথে নেমে আম আদমি পার্টির পক্ষে প্রচারণা চালান সুনিতা। এদিকে দুর্নীতির দায়ে অভিযুক্ত আম আদমি পার্টির সঙ্গে জোটবদ্ধ হওয়ার কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন দিল্লি কংগ্রেসের প্রধান অরবিন্দর সিং লাভলী।
ভারতে চলছে লোকসভা নির্বাচন। দফায় দফায় নির্বাচন শুরুর ১ মাস আগে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয় দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। তবে তিনি জেলবন্দি থাকলেও নানামুখী প্রচারণা চালাচ্ছেন তার স্ত্রী সুনিতা। শনিবার শত শত লোক নিয়ে শোডাউনে নামেন তিনি।
নরেন্দ্র মোদির কট্টর সমালোচক অরবিন্দ কেজরিওয়াল উঠে এসেছিলেন দুর্নীতিবিরোধী আন্দোলনের মাধ্যমে। তিনি জেলে যাওয়ার পর হঠাৎই লাইম লাইটে চলে আসেন অরবিন্দের স্ত্রী সুনিতা।
গ্রেফতার হওয়ার পর কেজরিওয়ালকে জেলে দেখতে গেলে স্ত্রীকে দলের নেতৃত্বে দিতে বলা হয়। সেই থেকে আম আদমি পার্টির সবাই সুনিতাকে নিরলস সমর্থন করে যাচ্ছেন। এতে দিল্লীর রাজনৈতিক মহলে গুঞ্জন চলছে তবে কি সুনীতি কেজরিওয়ালই শেষ পর্যন্ত স্বামীর আসনে বসতে যাচ্ছেন?
এদিকে আম আদমি পার্টির সঙ্গে জোট বদ্ধ হওয়ায় পদত্যাগ করলেন দিল্লীর কংগ্রেস প্রধান অরবিন্দর সিং লাভলী। তার অভিযোগ আম আদমি পার্টির একের পর এক নেতা দূর্নীতির অভিযোগে গ্রেফতার হওয়া সত্বেও কংগ্রেস দলীয় কর্মীদের বিরোধীতার মধ্যে লোকসভা নির্বাচনের জন্য জোটবদ্ধ হয়েছে।
যদিও তার আসনে আলোচিত তরুণ নেতা কানহাইয়া কুমারকে মনোনয়ন দেয়ায় লাভলি ক্ষুব্ধ ছিলেন বলে খবর প্রকাশ পায় বিভিন্ন গণমাধ্যমে। কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খার্গের কাছে একটি চিঠিতে লিখেছেন, যেহেতু তিনি দিল্লীর কংগ্রেস কর্মীদের স্বার্থরক্ষা করতে পারবেন না তাই তিনি পদত্যাগ করছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.