জরুরী চিকিৎসা সামগ্রী আমদানীতে শুল্ক মওকুফ দাবী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: বেসরকারী মেডিকেল কলেজগুলো সরকারী নীতমালা অনুযায়ী অলাভজনক প্রতিষ্ঠান হওয়ায় কোভিড-১৯ চিকিৎসা ও সুরক্ষার সকল উপকরণ আমদানীতে ট্যাক্স মওকুফ সুবিধা অব্যাহত রাখা, অত্যাধুনিক চিকিৎসা যন্ত্রপাতির কর মওকুফের দাবী জানিয়েছে বাংলাদেশে প্রাইভেট মেডিক্যাল কলেজ এসোসিয়েশন।
আজ বুধবার (০৩ মার্চ) সকালে জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মোঃ রহমাতুল মুনিমের সাথে বিপিএমসিএর প্রতিনিধিদলের বৈঠকে নেতারা এই দাবী করেন।
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান দেশের বেসরকারী স্বাস্থ্য খাতের সকল চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের কোভিড চলাকালীন অক্লান্ত পরিশ্রম করে যে ত্যাগ ও সেবা দিয়েছেন তার প্রশংসা করেন। সরকারীভাবে কোভিড চিকিৎসা ও দেশের প্রত্যন্ত অঞ্চলে ক্যান্সার, হার্ট প্রভৃতি জটিল রোগের চিকিৎসা প্রদানের জন্য হাসপাতাল স্থাপন করা হলে ট্যাক্স সংক্রান্ত সুবিধা পাওয়ার সুপারিশ করা হবে মর্মে সভায় আশ্বাস প্রদান করেন।
প্রাক-বাজেট আলোচনায় এসোসিয়েশনের সহ-সভাপতি ও পপুলার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান, গ্রীনলাইফ মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোঃ মঈনুল আহসান, জাপান ইষ্ট-ওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডাঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, সিটি মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোঃ রেফায়েতুল্লাহ শরীফ ও বিপিএমসিএ’র অর্থ-সম্পাদক ও তায়েরুননেছা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুল হক এবং জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তাবৃন্দ সভায় বক্তব্য রাখেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.