চাঁপাইনবাবগঞ্জে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে মতবিনিময়


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

আজ শনিবার সকালে শহরের আরামবাগস্থ আরএসডিএফ কনফারেন্স রুমে ব্র্যাক এর সহযোগিতায় ও এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলেপমেন্ট-এসিডি’র আয়োজনে সাংবাদিকদের সাথে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ ও কিশোরদের অংশগ্রহণ বিষয়ে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

আলোচন শুরুতে মিডিয়া মোবিলাইজেশ লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন প্রকল্প সমন্বয়কারী, মোঃ মনিরুল ইসলাম পায়েল। আলোচনা সভায় গৃহিত কার্যক্রমের বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন আরএসডিএফ চাঁপাইনবাবগঞ্জ এর নির্বাহী পরিচালক মোঃ মঞ্জুরুল ইসলাম বাবু খান, এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট এসিডির প্রকল্প সমন্বয়কারী মোঃ মনিরুল ইসলাম পায়েল, ব্র্যাকের ডিভিশনাল ম্যানেজার মো: রায়হানুল ইসলাম।

এসময় এসিডি প্রজেক্ট অফিসার মোঃ হুমায়ুন কবির, জেলার স্থানীয় পত্রিকার সম্পাদকগণসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার্কর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, যদি ছোট থেকেই সন্তানদের সময় দিই, তাদের সাথে বন্ধুত্বপূর্ন আচরণ করি, পরিবারের অন্যান্য সদস্যদের মতামতের মূল্য দিই, বিভিন্ন প্রয়োজন মোবাবেক পরিকল্পনা ও বাস্তবায়ন করি, তাহলে তারা সমাজে প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠবে। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে পুরুষ ও কিশোরেরা নিজের পরিবারকে সচেতন করবেন এবং অন্য পরিবারগুলোকে সচেতন করতে সহায়তা করবেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.