চীন ও হাঙ্গেরির প্রেসিডেন্টদ্বয়ের বৈঠক অনুষ্ঠিত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: হাঙ্গেরি সময় বৃহস্পতিবার সকালে, প্রেসিডেন্ট সি চিন পিং বুদাপেস্টের সান্দর প্রাসাদে হাঙ্গেরির প্রেসিডেন্ট তামাস সুয়ুকের সঙ্গে বৈঠক করেছেন।
প্রেসিডেন্ট সি সুন্দর দেশ হাঙ্গেরি সফর এবং প্রেসিডেন্ট তামাসের সঙ্গে পরিচিত হয়ে আনন্দ প্রকাশ করেছেন। তিনি তার সদয় আমন্ত্রণ এবং সুচিন্তিত ব্যবস্থার জন্য ধন্যবাদ জানান সি।
প্রেসিডেন্ট তামাস একজন অভিজ্ঞ রাষ্ট্রনায়ক এবং হাঙ্গেরির আইন বিশেষজ্ঞ উল্লেখ করে প্রেসিডেন্ট সি প্রত্যাশা করেন, চীন-হাঙ্গেরি ক্রমবর্ধমান বন্ধুত্ব দীর্ঘস্থায়ী হবে। দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে তার ইতিবাচক অবদানের জন্য প্রেসিডেন্ট তামাসের প্রশংসা করেন জনাব সি।
প্রেসিডেন্টের সঙ্গে ভালো ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গঠন করা, পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আদান-প্রদান ও যোগাযোগ বৃদ্ধি এবং যৌথভাবে চীন-হাঙ্গেরি সম্পর্কের উচ্চ-স্তরের উন্নয়নের কথা ব্যক্ত করেছেন প্রেসিডেন্ট সি।
হাঙ্গেরি নতুন চীনকে স্বীকৃতি দেয়া প্রথম দফার একটি দেশ। দ্বিপাক্ষিক কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকে, চীন ও হাঙ্গেরি সর্বদা একে অপরকে সম্মান করেছে, সমতাসম্পন্ন আচরণ করেছে এবং পারস্পরিক সুবিধার পথ অনুসরণ করেছে। দ্বিপাক্ষিক সম্পর্ক পরিবর্তিত আন্তর্জাতিক পরিস্থিতির পরীক্ষায় দাঁড়িয়েছে এবং একটি বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতামূলক অংশীদারিত্ব এবং ব্যাপক কৌশলগত অংশীদারিত্বের গভীরতা বৃদ্ধি অব্যাহত রেখেছে।
চীন-হাঙ্গেরি সম্পর্ক এখন ইতিহাসের শ্রেষ্ঠ পর্যায়ে রয়েছে। ঐতিহ্যবাহী বন্ধুত্ব মানুষের হৃদয়ের গভীরে শিকড় গেড়েছে এবং বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা ফলপ্রসূ হয়েছে। এ বছর চীন-হাঙ্গেরি কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী উদযাপন করছে।
প্রেসিডেন্ট সি ঐতিহ্যবাহী বন্ধুত্ব এগিয়ে নিতে, পারস্পরিক রাজনৈতিক আস্থা গভীর করতে, পারস্পরিক কল্যাণের সহযোগিতা জোরদার করতে এবং চীন-হাঙ্গেরি সম্পর্ককে উচ্চতর পর্যায়ে নিয়ে যেতে দেশটির প্রেসিডেন্টের সঙ্গে কাজ করার আগ্রহের কথা জানান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.