চাঁপাইনবাবগঞ্জে জেলা তথ্য অফিসের ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  “সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় জেলা তথ্য অফিসের আয়োজনে আলোচনা সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

আজ বৃহস্পতিবার বিকেলে জেলা শহরের নবাবগঞ্জ জেলা আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

জেলা তথ্য কর্মকর্তা মো. ওহিদুজ্জামানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্বা আলহাজ¦ রুহুল আমিন।

সভায় আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য আব্দুল হাকিম, নবাবগঞ্জ জেলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন-অর-রশীদ। এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ, অভিভাবকগণ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দ্রুত গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। শিক্ষা, চিকিৎসা, অর্থনীতি, সংস্কৃতি, যাতায়াত ব্যবস্থাসহ সবকিছুতেই বাংলাদেশ অভাবনীয় উন্নতি করে চলেছে।

আমাদের নারী-পুরুষ বর্তমানে যেমন বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী হিসেবে কাজ করছে, তেমনি আর খুব বেশি দেরী নেয়, বাংলাদেশেই অন্যান্য দেশের লোকজন কাজ করতে আসবে। দেশের নাগরিকদের মাথাপিছু আয়, বার্ষিক উৎপাদনসহ সবখাতেই যে সাফল্য দেখিয়েছে, তা দেখে বিশে^র অন্যান্য দেশ এখন আমাদের অনুসরণ করছে।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, ক্ষুধা-দারিদ্রমুক্ত, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করতে সকলকে এগিয়ে আসতে হবে।

কারন শুধুমাত্র প্রধানমন্ত্রী একাই চাইলেই দেশের উন্নয়ন করতে পারবেন না, সহায়ক হিসেবে আপনাদের সকলকে ভূমিকা রাখতে হবে। আস্থা রাখতে হবে, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর।

বিশেষ অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্বা আলহাজ¦ রুহুল আমিন বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সরকার বিনামূল্যে বছরের প্রথম দিনেই বই উপহার দিচ্ছে।

কোটি কোটি টাকা খরচ করে ঢেলে সাজানো হচ্ছে দেশের শিক্ষা ব্যবস্থাকে। দক্ষ জনশক্তি গড়ে তুলতে দিনভর কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরেন অন্যান্য বক্তারাও।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.