গালমন্দ করায় বড় ভাইকে দা দিয়ে কুপিয়ে হত্যা, যুবকের যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে পারিবারিক কলহের জের ধরে দা দিয়ে কুপিয়ে বড় ভাইকে হত্যার ঘটনায় আবদুল মান্নান নামের এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন।
লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। দণ্ডপ্রাপ্ত মান্নান সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের চরপার্বতীনগর গ্রামের আবুল কালামের ছেলে।
তিনি বলেন, পারিবারিক কলহের জের ধরে মান্নান তার বড়ভাইকে দা দিয়ে কুপিয়ে হত্যা করেন। মামালার বাদী তার বাবা আবুল কালাম। আদালতে মান্নানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। এতে আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।
আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি রাতে পারিবারিক কলহের জেরে হান্নান তার ছোট ভাই মান্নানকে গালমন্দ করেন। এতে মান্না ক্ষিপ্ত হয়ে ধারালো দা দিয়ে হান্নানের ঘাড়ে কোপ দেন। ঘটনাস্থলেই হান্নান মারা যান। খবর পেয়ে তার বাবা আবুল কালাম বাড়িতে এসে মান্নানকে ঘরে আটকে রাখেন। পরদিন বাবার করা মামলায় পুলিশ তাকে গ্রেফতারের পর আদালতে পাঠায়।
তদন্তকারী কর্মকর্তা ও সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রানা দাস একই বছর ১৫ মার্চ আদালতে মান্নানের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত অভিযুক্ত মান্নানকে যাবজ্জীবন কারাদণ্ড।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লক্ষ্মীপুর প্রতিনিধি মো. আসলাম সরকার আসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.