খুলনা সার্কিট হাউজে ঈদের জামাতে থাকবে তিন স্তরের নিরাপত্তা

 

খুলনা ব্যুরো: পবিত্র ঈদুল ফিতরের জামাত ঘিরে নগরীর সার্কিট হাউজ মাঠে থাকবে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তার অংশ হিসেবে মাঠের বিভিন্ন স্থানে থাকবে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শুক্রবার চাঁদ দেখা গেলে শনিবার পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। এ দিনে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় খুলনা সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হবে। ঈদের প্রধান এ জামাত ঘিরে কঠোর নিরপত্তার অংশ হিসেবে পোশাকধারী, সাদা পোশাকী ও গোয়েন্দা বিভাগের সদস্যরা দায়িত্ব পালন করবেন। সার্কিট হাউজ মাঠে ঈদের জামাতের চারপাশে অর্ধশত পুলিশ কঠোর নজরদারীতে থাকবে। মাঠের আশপাশের ভবনের ছাদে দূরবীন নিয়ে মাঠের প্রতি নজর রাখবে পুলিশ সদস্যরা। এছাড়াও পুলিশের মোবাইল ও পিকেট পার্টি নিয়মিতভাবে সার্কিট হাউজ মাঠ এলাকায় টহল জারী রাখবে। পুলিশের পাশাপাশি র‌্যাবের টহল দলও কাজ করবে সার্কিট হাউজ মাঠ এলাকায়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি পুলিশিং) সোনালী সেন জানান, একইভাবে পবিত্র ঈদ উপলক্ষে নগরীতেও থাকবে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তার অংশ হিসেবে ৬টি প্রবেশদ্বারের চেকপোষ্টে তল্লাশি জোরদার করা হয়েছে, ঈদে বাড়ি ফেরা মানুষদের নিরাপত্তা নিশ্চিত করতে রাত্রিকালীন টহল জোরদার করা হয়েছে, ইজিবাইক নিয়ন্ত্রণে ৬টি চেকপোষ্ট পরিচালনা করা হচ্ছে, যাতে গ্রামের ইজিবাইক শহরে প্রবেশ করতে না পারে, নিউ মার্কেটে একমুখী ট্রাফিক ব্যবস্থা চালু করা হয়েছে, ডাকাবাংলা বিপনী বিতানে রাত ১২টা পর্যন্ত ট্রাফিক ব্যবস্থাপনা বর্ধিত করা হয়েছে, নগরীতে ৩২২টি ঈদের জামাতে ১হাজার ২০০ পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে এবং ১২টি মোবাইল, পর্যাপ্ত সংখ্যক স্ট্রাইকিং ও পিকেট মোতায়েন করা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (নগর বিশেষ শাখা) মনিরা সুলতানা জানান, পবিত্র ঈদের জামাতে সার্কিট হাউজে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এছাড়া ঈদ উপলক্ষে নগরীতেও পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.