খুলনায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক লাঞ্ছিত হওয়ায় নিন্দা

 

খুলনা ব্যুরো : খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে অনিয়মের কারণে স্থগিত হওয়া ৩০ মে পুন:নির্বাচনে নগরীর ইকবালনগর সরকারি বালিকা বিদ্যালয় কেন্দ্রে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে স্থানীয় দৈনিক প্রবাহের স্টাফ রিপোর্টার ও খুলনা টাইমস এর বিশেষ প্রতিনিধি কামরুল হোসেন মনি ২৫নং ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর টিপু কর্তৃক লাঞ্ছিত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন(বিএফইউজে) ও মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন(এমইউজে) নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য এম নূরুল ইসলাম দাদুভাই, বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর শাখার সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, মীর কায়সেদ আলী, মোঃ মুশাররফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম মেঝোভাই, স ম আব্দুর রহমান, এ্যাড. ফজলে হালিম লিটন, ফকরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু ও আসাদুজ্জামান মুরাদ, বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আব্দুল্লাহ, এমইউজে খুলনার সভাপতি মো. আনিসুজ্জামান, সহ-সভাপতি এহতেশামুল হক শাওন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল হাসান হিমালয়, কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানা, বিএফইউজের সাবেক সহ-সভাপতি ড. মো. জাকির হোসেন, সাবেক নির্বাহী সদস্য শেখ দিদারুল আলম ও এহতেশামুল হক শাওন।

নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক কামরুল হোসেন মনি ইকবালনগর স্কুলের সামনে গেলে কাউন্সিলর আলী আকবার টিপু ভোট কেন্দ্রে ঢুকলে হাত-পা ভেঙ্গে ফেলার হুমকি প্রদান করেন। এ সময় তাকে অশ্রাভ্য ভাষায় গালিগালাজ করেন। এমনকি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনে কর্তব্যরত সাংবাদিকদের ভোট কেন্দ্র থেকে বের হয়ে যাওয়ারও হুমকি দেন। যা স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। নেতৃবৃন্দ বলেন, সরকার সমর্থিত এই কাউন্সিলরের ঔদ্যত্তপূর্ণ আচরণ খুবই দুঃখজনক। এ ধরনের আচরণ থেকে বিরত থাকার জন্য বিবৃতিদাতারা আহবান জানান। কামরুল হোসেন মনিসহ ওই কেন্দ্রে কর্তব্যরত সকল সাংবাদিকের নিরাপত্তার ব্যাপারে পুলিশ প্রশাসনের সুদৃষ্টি কামনা করা হয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.