করোনায় আক্রান্ত ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেজ প্লানকভিচ। তবে তিনি এখন ‘ভাল অনুভব’ করছেন বলে জানিয়েছে তার মন্ত্রিপরিষদ।
প্লানকভিচের স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ৫০ বছর বয়সী এ প্রধানমন্ত্রী দু’দিন আগে আলাদা থাকা শুরু করেছেন। ক্রোয়েশিয়ার রক্ষণশীল এইচডিজেড দলের প্রধান হিসেবে ২০১৬ সাল থেকে তিনি দেশটির নেতৃত্ব দিয়ে আসছেন।
মন্ত্রিপরিষদ সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী প্রাথমিক পরীক্ষায় নেগেটিভ হলেও গতকাল সোমবার নতুন করে করোনা পরীক্ষায় তিনি পজিটিভ হন। তিনি ১০ দিন আলাদা থাকবেন। এ বিষয়ে মন্ত্রিপরিষদের এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী এখন ভাল অনুভব করছেন। তিনি বাসভবন থেকেই তার দায়িত্ব পালন অব্যাহত রেখেছেন এবং তিনি চিকিৎসক ও মহামারি বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চলছেন।
ক্রোয়েশিয়ায় এদিকে প্রথমবার দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্তের হার নিয়ন্ত্রণে আসলেও সম্প্রতি আক্রান্তের সংখ্যা আবারো অনেক বেড়ে গেছে। দেশটিতে ২৪ ঘণ্টায় কোভিড-১৯ রোগে মৃত্যু সংখ্যার নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। ৪২ লাখ জনসংখ্যার এ দেশে বর্তমানে প্রায় ২ হাজার ৩শ’ করোনা রোগী হাসপাতালে ভর্তি রয়েছে।
গতকাল সোমবার (৩০ নভেম্বর) কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ক্রোয়েশিয়ায় ৭৪ জন করোনা ভাইরাসে প্রাণ হারিয়েছে। দেশটিতে করোনায় এক দিনে মৃত্যুর সংখ্যার দিক থেকে এটি একটি নতুন রেকর্ড। সম্প্রতি কোভিড-১৯ পরীক্ষায় ক্রোয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.