অবশেষে যুক্তরাষ্ট্রের প্রতিরোধ ভাঙল বাংলাদেশ

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: আগে বোলিং বেছে নিয়েও শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। উল্টো উইকেটে জমে যায় ওপেনিং জুটি। ব্যাট হাতে প্রতিরোধ গড়েন দুই ওপেনার স্টিভেন টেইলর ও মোনাক প্যাটেল। সাকিব-মুস্তাফিজদের ছক্কা হাঁকিয়ে বড় কিছুর আভাস দিয়েছিলেন টেইলর। অবশেষে জমে যাওয়া টেইলরকে থামালেন রিশাদ হাসান।
দলীয় ৪৪ রানে টেইলরকে হারায় যুক্তরাষ্ট্র। ২৮ বলে ৩১ করেন তিনি। পরের বলেও রিশাদের ব্রেক থ্রু। তিনে নামা অ্যান্ড্রিসকে রানের খাতা খোলার আগেই মাঠছাড়া করেন রিশাদ। ভালো শুরুর পর জোড়া ধাক্কা খেল স্বাগতিকরা। বাংলাদেশ পেল লড়াইয়ের রসদ।  
ব্যর্থতায় জায়গা হারালেন লিটন 
লম্বা সময় ধরে ব্যাটে রান নেই। বাজে ফর্মের কারণে বাদ পড়েছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টিতে। কিন্তু অভিজ্ঞতা আর কিপিংয়ের জোরে লিটন দাসের ঠাই মিলে যায় বিশ্বকাপের দলে।
সেই লিটনের সামনে আরেকটি বড় সুযোগ মেলে যুক্তরাষ্ট্রের বিপক্ষে। সিরিজের প্রথম ম্যাচে তার ওপর ভরসা রাখে বাংলাদেশ। কিন্তু সেই ভরসার মান রাখতে পারেননি তিনি। ওপেনিংয়ে নেমে বাংলাদেশকে চরম হতাশায় ডোবান তিনি। দুইবার জীবন পেয়েও লিটন সেদিন থিতু হতে পারেননি। ১৫ বলে ১৪ রান করে ফেরেন ড্রেসিংরুমে।
এরপর আজ দ্বিতীয় টি-টোয়েন্টিতে আর দল তার ওপর আস্থা রাখেনি। তাকে ছাড়াই সাজিয়েছে দ্বিতীয় টি-টোয়েন্টির একাদশ। আজ বৃহস্পতিবার (২৩ মে) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে লিটনকে বাদ দিয়ে তানজিদ তামিমকে একাদশে রেখেছে বাংলাদেশ। 
বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, তানজিদ তামিম, সৌম্য সরকার, সাকিব আল হাসান, তাওহিদ, মুস্তাফিজুর রহমান, রিশাদ হাসান, মাহমুদউল্লাহ, জাকের আলি, তানজিম সাকিব ও শরিফুল ইসলাম।
সম্মান বাঁচানোর ম্যাচে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ
যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজটা ছিল নিছকই প্রস্তুতির। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ব্যাটে-বলে বলে নিজেদের তাতিতে নেওয়াই ছিল মূল উদ্দেশ্য। অথচ এক ম্যাচেই পাল্টে গেছে প্রেক্ষাপট। প্রস্তুতির ম্যাচ হয়ে দাঁড়িয়েছে সম্মান বাঁচানোর লড়াই। যে লড়াইয়ে আজ বৃহস্পতিবার (২৩ মে) যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। 
টেক্সাসের গ্র্যান্ড প্রিয়ারে স্টেডিয়ামে ম্যাচটিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে আগে টসে জিতেছে বাংলাদেশ । টস জিতে আগে বোলিং বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।
প্রথম ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে যুক্তরাষ্ট্র। এবার দ্বিতীয় ম্যাচে জিতলেই বাংলাদেশের বিপক্ষে প্রথমবার সিরিজ জয়ের ইতিহাস গড়বে স্বাগতিকরা। এই লজ্জা আটকাতেই আজ টেক্সাসের মাটিতে জয় চাই বাংলাদেশের। নাহলে বিশ্বকাপের আগেই চরম ধাক্কা খাবে বাংলাদেশের ক্রিকেট। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.