আমি হুইলচেয়ারে ভাঙা পায়ে বাংলা ঘুরব- মমতা বন্দ্যোপাধ্যায় (VDO)

কলকাতা প্রতিনিধি: নন্দীগ্রাম দিবসে ইতিহাস তৈরি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওয়াকিবহল মহলের এমনই মত। রাজ্য রাজনীতি তো বটেই সারা দেশেও এই ঘটনা ঘটেছে কি না তাও মনে করতে পারছেন না। অনেকেই।
রবিবার থেকেই হুইলচেয়ারে করে মমতার পদযাত্রায় যোগ দেওয়া নিয়ে জল্পনা শুরু হয়। সেই জল্পনাই সত্যি করলেন তৃণমূল নেত্রী। হুইলচেয়ারে ৫ কিলোমিটার পথ পেরোন তিনি। তারপর যোগ দেন নন্দীগ্রাম দিবস উপলক্ষ্যে আয়োজিত সভায়।
উল্লেখ্য, নন্দীগ্রামে আহত হওয়ার পর এসএসকেএমে ভর্তি হন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়। বাঁ পায়ে কোনও রকম নড়াচড়া না লাগে তা বলা হয় চিকিৎসকদের তরফে। ৭ দিন পর ফের চিকিৎসকরা দেখবেন। এর মধ্যেই এই কর্মসূচি।
তিনি বলেন, আমি হুইলচেয়ারে ভাঙা পায়ে বাংলা ঘুরব, খেলা হবে। শারীরিক যন্ত্রণার থেকে মানসিক যন্ত্রণা অনেক বড়। সারা শরীরে আমার আঘাতের চিহ্ন। কিন্তু আমি কখনও তোয়াক্কা করিনি। স্বৈরাচারীদের হাত থেকে গণতন্ত্রকে রক্ষার দায়িত্ব অনেক বেশি। বাংলাকে ঘিরে চক্রান্ত নস্যাৎ হোক।
একইসঙ্গে তিনি বলেন, ১৪ মার্চ নন্দীগ্রাম দিবস, কৃষক দিবস। ইতিমধ্যেই ৫-৬ দিন নষ্ট হয়েছে। জীবনে অনেক আঘাত-প্রত্যাঘাতের মধ্যে দিয়ে এগিয়েছি। কিন্তু কখনও মাথানত করিনি। আমার এখনও যন্ত্রণা আছে। কিন্তু মানুষের কাছে আমাকে যেতেই হবে। আমাকে চিকিৎসকরা ১৫ দিন বিশ্রাম নিতে বলেছিলেন। কিন্তু সেটা সম্ভব না। তাঁর কথায়, আমাকে আহত করার ঘটনা ঘটেছে। হাজরা আমার কাছে ঐতিহাসিক জায়গা, এখানে অনেকবার প্রাণে মারার চেষ্টা হয়েছে।
সভা শেষে এরপর কপ্টারে দুর্গাপুর যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। আজ সোমবার (১৫ মার্চ) পুরুলিয়া ও বাঁকুড়ায় জোড়া সভা করবেন তৃণমূলনেত্রী। জানা গিয়েছে, সংশ্লিষ্ট জায়গায় যেখানে মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন সেখানে ইতিমধ্যে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। #
ভিডিও//ছবি সট:–বিটিসি নিউজ (বাংলাদেশ) এর (কলকাতা) ক্যামেরা পারসনসুবীর মন্ডল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.