অবিশ্বাস্য প্রত্যাবর্তনের গল্প লিখে চ্যাম্পিয়নস লিগ জিতলো বার্সেলোনার মেয়েরা

বিটিসি স্পোর্টস ডেস্ক: দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লিখে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে বার্সেলোনা নারী দল। ভলফ্সবুর্গের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়েও ৩–২ ব্যবধানে জিতে দ্বিতীয়বারের মতো এ শিরোপা জিতলো কাতালান মেয়েরা।
নেদারল্যান্ডসের ফিলিপস এস্তাদিও স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মুখোমুখি হয় দুই দল। ম্যাচের ৩ মিনিটেই প্রথম গোল হজম করে বার্সেলোনা। এভা পাইয়োর দুর্দান্ত গোলে শুরুতেই এগিয়ে যায় জার্মান ক্লাবটি। নিজেদের দ্বিতীয় গোলটিও তারা পেয়ে যায় প্রথমার্ধেই। ম্যাচের ৩৭ মিনিটে আলেক্সান্দ্রা পপ দলকে ২-০ গোলে এগিয়ে নেয়। ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় কাতালান ক্লাবটি।
ম্যাচের দৃশ্যপট বদলে যায় দ্বিতীয়ার্ধে । ৪৮ ও ৫০ মিনিটে প্রতিপক্ষের জালে জোড়া আঘাত হেনে দলকে সমতায় ফেরান প্যাট্রিসিয়া। আর ৭০ মিনিটে মারিওনা কালদেনতির পাস থেকে বল পেয়ে ভলফ্‌সবর্গের জাল কাঁপান ফ্রিদোলিনা রোলফো। এগিয়ে যাওয়া গোলের পর রোলফোকে অভিনন্দন জানাতে বেঞ্চ থেকে ছুটে আসেন পুতেয়াস।
তবে পুতেয়াসকে ছাড়া এমন স্মরণীয় ম্যাচ হয়ে যাবে, তা হয় না! ৯০ মিনিটে বোনমাতির বদলি হিসেবে নামেন পুতেয়াস। কিছুক্ষণ পর রেফারি শেষ বাঁশি বাজালে ইউরোপসেরা হওয়ার গৌরবে মাতে বার্সা। ট্রফিটা পুতেয়াসের হাতে উঠতেই গৌরবজ্জ্বল দিনটা রূপ নেয় উৎসবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.