উজিরপুরে বড় নেতার পরিচয় দিয়ে সরকারি ঘর দেওয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ

প্রতীকী ছবি
উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে ঢাকা মহানগর উত্তরের যুবলীগের যুগ্ম সম্পাদকের পরিচয় দিয়ে সরকারি ঘর ও টিউবয়েল দেওয়ার কথা বলে একাধিক অসহায় পরিবারের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।
উপজেলার শোলক ইউনিয়নের আটক গ্রামের শহিদুল ইসলাম তালুকদারের ছেলে সাইফুল ইসলাম তালুকদার (৩০) ওই এলাকার নুরুল ইসলাম হাওলাদারের কাছ থেকে ঘর দেওয়ার কথা বলে নগদ ১৬ হাজার টাকা হাতিয়ে নেয়।
স্বপন দালাল এর স্ত্রী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, তাদের কাছ থেকে টিউবয়েল দেওয়ার কথা বলে নগদ ৭ হাজার টাকা নিয়েছে। এছাড়াও এলাকার বিভিন্ন লোকের কাছ থেকে রেশনকার্ড, টিউবেয়ল ও ঘর দেওয়ার কথা বলে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এ নিয়ে কিছুদিন পূর্বে সাইফুল ইসলাম তালুকদার জনতার রোষানলে পড়ে ও মেম্বর, চেয়ারম্যানের কানে বিষয়টি পৌছলে তাকে টাকা ফেরৎ দেওয়ার নির্দেশ দেন। এরপর থেকে ঢাকায় পালিয়ে যায়।
গতকাল রবিবার (০৭ নভেম্বর) গ্রামে এসে অভিযোগকারীদের বাড়িতে বাড়িতে গিয়ে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেয়। হুমকির মুখে আতঙ্কে রয়েছে একাধিক ভ‚ক্তভোগী পরিবার।
স্থানীয় একাধিক ব্যক্তি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বখাটে সাইফুল তালুকদার যুবলীগের বড় নেতার পরিচয় দিয়ে বিভিন্ন জনের কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে এবং সাইফুলের স্বীকারোক্তি মোবাইলে রেকর্ড করে রাখা হয়েছে। এলাকাবাসী প্রশ্ন রাখেন কে এই নেতা ?
ভূক্তভোগী নুরুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমার কাছ থেকে সাইফুল ইসলাম সরকারি ঘর দেওয়ার কথা বলে নগদ ১৬ হাজার টাকা হাতিয়ে নিয়ে তাল বাহানা শুরু করেছে এবং তাকে বাড়িতে গিয়ে পাওয়া যায় না। সে বিভিন্ন জায়গায় পালিয়ে থাকে।
এ ব্যাপারে উজিরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মোঃ হেমায়েত উদ্দিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এরকম বড় পদের যুবলীগের কোন নেতা আটক গ্রামে আছে কিনা তা আমার জানা নেই। অভিযুক্তর বাবা শহিদুল ইসলাম তালুকদার জানান, টাকা হাতিয়ে নেওয়ার বিষয়টি আমি জানিনা। তবে এলাকায় খোঁজ নিয়ে বিষয়টি দেখা হবে।
অভিযুক্ত সাইফুল ইসলাম তালুকদার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমি ঢাকা মহানগর উত্তরের যুবলীগের যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্বরত আছি। আমি কারো কাছ থেকে অর্থ হাতিয়ে নেইনি। তবে সরকারি ঘর দেওয়ার কথা বলে খরচের জন্য মাত্র কয়েক হাজার টাকা নিয়েছি। তা নিয়ে এলাকার কারো কোন অভিযোগ নেই। ঘর দিতে না পারলে টাকা ফেরৎ দেওয়া হবে। এটা তেমন বড় কোন অভিযোগ নয়।
উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, প্রতারক যেই হোক অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ওই প্রতারকের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন সাধারণ মানুষ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.