৪ দিনের সফরে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন পাবনায়


নিজস্ব প্রতিবেদক: চার দিনের রাষ্ট্রীয় সফরে নিজ জেলা পাবনায় পৌঁছেছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সোমবার (১৫ মে) সকাল ১২.০৮ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনা শহীদ এ্যডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে এসে পৌছান তিনি।
নিজ শহর পাবনার মাটিতে পা দিয়ে তিনি আবেগে আফ্লুত হয়ে পরেন। এরপর পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন। পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।
সোমবার নিজ জেলায় তিনি সারাদিন ব্যস্ত সময় পার করেন। দুপুরে জেলা পরিষদ এর বঙ্গবন্ধু চত্ত্রের নাম ফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতির পুষ্পস্তবক অর্পণ করেন। পরে পাবনা সদর আরিফপুর কবরস্থানে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নেন। এরপর তিনি স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে উপস্থিতি হয়ে পুষ্প অর্পণ এবং প্রার্থনায় অংশ নেন।
মঙ্গলবার সকাল ১০টায় পাবনা বিসিক শিল্পনগরীতে স্কয়ার সাইন্স এন্ড লাইফ প্ল্যান্টের উদ্বোধন করবেন। পরে তার প্রিয় প্রতিষ্ঠান পাবনা প্রেসক্লাবে বেলা ১১ টায়  স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। উল্লেখ্য তিনি পাবনা প্রেস ক্লাবের আজীবন সদস্য। বেলা ৩টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন।
বুধবার তিনি পাবনা ডায়াবেটিক সমতি পরিদর্শন করবেন। পরে  জেলা ও দায়রা জজ আদালতের যাদুঘর,  বঙ্গবন্ধু কর্ণার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মত বিনিময় করবেন।
এছাড়া বিকেলে ৫ টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। চারদিনের এই সফরে বেশকিছু স্থান পরিদর্শন করবেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। ১৮ মে বৃহসপতি বার সকালে তিনি ঢাকার উদ্দেশ্যে পাবনা ছাড়বেন।
পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী বলেন, মহামান্য রাষ্ট্রপতির পাবনা সফরকে কেন্দ্র করে সর্বোস্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।
পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, মহামান্য রাষ্ট্রপতির পাবনা সফর ঘিরে সকল প্রস্তুুতি সম্পন্ন হয়েছে। পাবনা সফর সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে শেষ করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.