২১ হাজার চেচেন যোদ্ধা ইউক্রেনের বিশেষ অভিযানে অংশ নিয়েছেন : কাদিরভ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: চেচেন নেতা রমজান কাদিরভ বলেছেন, ইউক্রেনে শুরু হওয়া রাশিয়ার বিশেষ সামরিক অভিযানে ২১ হাজারেরও বেশি চেচেন যোদ্ধা অংশ নিয়েছেন।
মঙ্গলবার এক টেলিগ্রাম চ্যানেলে তিনি এ তথ্য দেন।
তিনি বলেন, আমি চেচনিয়া প্রজাতন্ত্রের অপারেটিভ সদর দপ্তরের একটি বৈঠকে, সামরিক ও নিরাপত্তাপ্রধানদের সঙ্গে গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি, যেখানে আমাদের মনোযোগ দেওয়ার প্রয়োজন।
চেচেন নেতা বলেন, আমি চেচেন পার্লামেন্টের স্পিকার ম্যাগোমেদ দাউদভের রিপোর্টও শুনেছি, যিনি বিশেষ অভিযানের চেচনিয়া প্রজাতন্ত্রের অপারেটিভ হেডকোয়ার্টার প্রধানও।
তিনি আরও বলেন, এটি শুরু হওয়ার পর থেকে ২১ হাজারেরও বেশি চেচেন যোদ্ধা এই বিশেষ অভিযানে অংশ নিয়েছেন। এ মুহূর্তে ৯ হাজারেরও বেশি সেনা ফ্রন্টলাইনে রয়েছে। তাদের প্রত্যেকের কাছে তাদের প্রয়োজনীয় সব সরঞ্জাম ও অস্ত্র রয়েছে।
তার কথায়, বিশেষ অভিযানের প্রথম দিন থেকেই চেচেন প্রজাতন্ত্র ‘ন্যাটো এবং বান্দেরার আক্রমণকারীদের বিরুদ্ধে রাশিয়ার বিজয়ে একটি গুরুত্বপূর্ণ অবদান’ রেখে আসছে।
প্রজাতন্ত্রের প্রধান যোগ করেছেন যে, প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহের বিষয়টি তার বিশেষ নিয়ন্ত্রণে ছিল এবং তিনি যুদ্ধক্ষেত্রে চেচেন সামরিক কমান্ডারদের সঙ্গে ব্যক্তিগত যোগাযোগ বজায় রেখেছিলেন, যাতে উদ্ভূত সব সমস্যা সময়মতো সমাধান করা যায়। (সূত্র: তাস নিউজ)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.