আসামে পর্যটনকেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মুখ্যমন্ত্রী

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা নগাঁও জেলায় ৫০ কোটি টাকা ব্যয়ে একটি পর্যটনকেন্দ্র নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। গত ৩ জানুয়ারি তিওয়া রাজা জঙ্গল বালাহুর নামে এ পর্যটনকেন্দ্র নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।
রাহাতে একটি জনসভায় ভাষণ দেওয়ার সময় আসামের সাংস্কৃতিক দিককে সমৃদ্ধির জন্য অবদান রাখায় তিওয়া সম্প্রদায়ের প্রচেষ্টার প্রশংসা করেন মুখ্যমন্ত্রী।
এর আগে মুখ্যমন্ত্রী রাহার ঐতিহাসিক জঙ্গল বালাহু গড় পরিদর্শন করেন এবং তিওয়া রাজা জঙ্গল বালাহুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
বালাহুকে স্মরণ করে মুখ্যমন্ত্রী বলেন, সাহসী যোদ্ধা হিসেবে বাহালু বীরত্বের সঙ্গে তার ভূমি এবং জনগণকে রক্ষা করার জন্য লড়াই করেছিলেন, তিনি সবসময় আসামের মানুষের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন।
তিনি বলেন, মহান যোদ্ধা ও সামগ্রিকভাবে তিওয়া সম্প্রদায়ের অবদানের স্বীকৃতিস্বরূপ রাহার প্রত্নতাত্ত্বিক স্থানটিকে জঙ্গল বালাহু ক্ষেত্রে রূপান্তরিত করা হবে।
তিনি যোগ করে বলেন, নাবার্ডের অর্থায়নে ৫০ কোটি টাকার প্রকল্পের মধ্যে থাকবে সাইকেল এবং ইভি ট্র্যাক, ঝুলন্ত সেতু, অ্যাম্ফিথিয়েটার এবং মিউজিয়াম ইত্যাদি।
মুখ্যমন্ত্রী জোঙ্গাল বালাহু পর্যটন স্পটে দুই লেনের অ্যাপ্রোচ রোড তৈরিতে জনসাধারণের সহযোগিতা চেয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.