হেড-লাবুশেন জুটিতে দুশ্চিন্তা বাড়ছে ভারতের

বিটিসি স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে চলমান ওয়ানডে বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ফাইনালে এসেই হোঁচট খেয়েছে ভারত। প্রায় দেড় লাখ দর্শকের সামনে স্বাগতিক দর্শকদের পাহাড়সম চাপ সামলে উঠতে পারেনি টিম ইন্ডিয়া। যার ফলে প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসে শেষ বলে অলআউট হয়ে যাওয়ার আগে স্কোরবোর্ডে ২৪০ রান করেছে রোহিত শর্মার দল।
রোববার (১৯ নভেম্বর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৪০ রান তুলেছে ভারত। ব্যাট হাতে লোকেশ রাহুল ৬৬ ও বিরাট কোহলি ৫৪ রান করেন। এছাড়া অধিনায়ক রোহিত শর্মা খেলেন ৩১ বলে ৪৭ রানের ইনিংস।
অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে পেসার মিচেল স্টার্ক একাই ৩টি উইকেট শিকার করেন। জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্স পান ২টি করে উইকেট। এছাড়া অ্যাডাম জাম্পা ও গ্লেন ম্যাক্সওয়েল নেন ১টি করে উইকেট।
রেকর্ড ষষ্ঠ শিরোপা জিততে তাই অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য দাঁড়ায় ২৪১ রান। সে লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৪৭ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকছিল অজিরা। সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করছেন ওপেনার ট্রাভিস হেড। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন মিডল অর্ডার ব্যাটার মার্নাস লাবুশেন।
এই দুই ব্যাটারের জুটিতে ২০তম ওভারে দলীয় শতক ছাড়িয়ে যায় অজিরা। এরপর ব্যক্তিগত ফিফটি তুলে নেন হেড। এতে হেক্সা মিশনের দিকে বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছেন তারা। এতে ক্রমশ দুশ্চিন্তা বাড়ছে ভারতের।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়া ২৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৫ রান করেছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য এখনও ১২৬ বলে ৭৬ রান করতে হবে অজিদের, হাতে আছে ৭ উইকেট। ব্যাট হাতে ট্রাভিস হেড ৮৫ ও মার্নাস লাবুশেন ৩৬ রানে ব্যাট করছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.