হালান্ডের রেকর্ড গোল ম্লান আলেকজান্ডার আরনল্ডে

বিটিসি স্পোর্টস ডেস্ক: ম্যাচটা ছিল লিভারপুলের কাছে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার লড়াইয়ের। আর ম্যানচেস্টার সিটি তারকা আর্লিং হালান্ডের কাছে দ্রুততম পঞ্চাশ গোলের মাইলফলক ছোঁয়ার। খেলার প্রথমার্ধেই সেটা পেয়ে যান নরওয়েজিয়ান তারকা। তবে লিভারপুল পারেনি শীর্ষে পৌঁছাতে। শক্ত দুই প্রতিপক্ষের মধ্যে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। তাতে সমতায় শেষ হয়েছে ম্যাচ।
শনিবার ম্যানচেস্টারে ইতিহাদ স্টেডিয়ামে চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের ১৩তম ম্যাচে খেলতে নেমেছিল দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ও ম্যানসিটি। ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোলের সমতায়। তাতে পয়েন্ট তালিকায় শীর্ষেই থাকল সিটি। ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে তারা। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে তালিকার দ্বিতীয়তে অল রেড।
শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। তবে গোল পেয়ে যায় পেপ গার্দিওলার শিষ্যরা। লিভারপুলের দ্ইু খেলোয়াড়কে কাটিয়ে আর্লিং হালান্ডকে বল অ্যাসিস্ট করেন নেদারল্যান্ডসের ডিফেন্ডার নাথান আকে। খেলার ২৭ মিনিটে সেই বল নিজের পায়ে নিয়ে বক্সের মাঝখান থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে গোলপোস্টের ডানপাশ দিয়ে জালে জড়িয়ে দেন নরওয়ের ফরোয়ার্ড হালান্ড।
এই গোলেই অনন্য রেকর্ড বইয়ে নাম লেখান তিনি। সিটির লিড গোলের মাধ্যমে প্রিমিয়ার লিগে মাত্র ৪৮ ম্যাচ খেলে ৫০ গোল করেন তিনি। এর আগে এত কম ম্যাচ খেলে ৫০ গোলের কোটা পূরণ করতে পারেননি কেউ।
৬৭ মিনিটে আরও একটি গোল হয়েছিল। তবে সেই গোলের আগে লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকারকে ফাউল করে বসেন সিটির মিডফিল্ডার ম্যানুয়েল অ্যাকাঞ্জি। তাতে জালের দেখা পেয়েও গোলবঞ্চিত হয় ট্রেবল জয়ীরা।
ম্যাচের ৮০ মিনিটে ১-১ গোলের সমতায় ফেরে লিভারপুল। দলটির হয়ে গোল করেন ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড। এই গোলে সহায়তা করেন মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ। এরপরে অবশ্য অঘটনেরই জন্ম দিয়েছিলেন সিটি কিপার অ্যালিসন। তিনি বল সেভ করতে গিয়ে গোলের মধ্যে ঢুকে পড়েন। অবশ্য সেটি ইচ্ছাকৃতভাবে নয়। প্রতিপক্ষের খেলোয়াড়ের ধাক্কায় তিনি গোললাইন অতিক্রম করেন। তাতে গোল না দিয়ে রেফারি ফাউলের সংকেত দেন। শেষ পর্যন্ত ব্যবধান ১-১ রেখেই মাঠ ছাড়ে দুদল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.