সীতাকুণ্ডে বিস্ফোরণ: আধা কিলোমিটার উড়ে গেলো লোহার টুকরা, আঘাতে ১ জনের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে সিলিন্ডার বিস্ফারণের ঘটনায় উড়ে যাওয়া একটি লোহার টুকরার আঘাতে আধা কিলোমিটার দূরে থাকা এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ওই ব্যক্তির নাম মো. শামসুল আলম। এ নিয়ে নিহতের সংখ্যা ৬ জনে দাঁড়িয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম।
জানা যায়, বিস্ফোরণের শব্দ এতটাই তীব্রতা ছিলো যে আশপাশের তিন কিলোমিটার দূর পর্যন্ত শোনা যায়। বিস্ফোরণে দুর্ঘটনাস্থল থেকে উড়ে যাওয়া প্ল্যান্টের একটি লোহার টুকরার আঘাতে আধা কিলোমিটার দূরে থাকা মো. শামসুল আলম নামে এক ব্যক্তি নিহত হন। এ সময় তিনি একটি দোকানে বসেছিলেন।
বিস্ফোরণে প্ল্যান্টের দেয়াল ভেঙে পড়ে এবং দুর্ঘটনাস্থলের আশপাশের আধা কিলোমিটার এলাকায় বাড়িঘর ও অফিস-আদালত কেঁপে ওঠে। বিকট শব্দে অনেক স্থাপনার কাচ ভেঙে যায়। এমনকি দেয়ালে ফাটল দেখা যায়।
আব্দুর রহিম নামে সোনাইছড়ির এক বাসিন্দা বলেন, ‘বিকেলে বিকট বিস্ফোরণে আগুন ধরে গেলে স্থানীয় লোকজন এসে উদ্ধার কাজ চালায়।’
ফরিদ উদ্দিন নামে প্ল্যান্টের পাশের বাড়ির এক ব্যক্তি বলেন, ‘বিস্ফোরণের পর টিন ও লোহার টুকরা উড়ে গিয়ে আশপাশের এলাকায় পড়ে। দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধারকাজ শুরু করেন। এ সময় দু’টি মরদেহ প্ল্যান্টের বাইরে পড়ে ছিল।
সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নুরুল আলম বলেন, ‘অক্সিজেন রিফুয়েলিং করার সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।’
জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ও এসপি মো. শফিউল্লাহ দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ডিসি বলেন, বিস্ফোরণে এ পর্যন্ত ৬জন মারা গেছেন। আহত হয়েছেন ৩০ জন। এ ঘটনায় তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স..জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.