সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় ৯ জনের মৃত্যুর আশঙ্কা

 

বিটিসি নিউজ ডেস্ক: জর্জিয়ায় সামরিক কার্গো (মালবাহী) বিমান বিধ্বস্ত হয়ে নয়জন নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। গতকাল বুধবার দেশটির দক্ষিণাঞ্চলে জর্জিয়া প্রদেশে এ ঘটনা ঘটে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা নিশ্চিত করেন। আজ বৃহস্পতিবার বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, উপকূলীয় শহর সাভানার স্থানীয় একটি বিমানবন্দরে অবতরনের সময় সি-১৩০ উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

ন্যাশনাল গার্ড কর্তৃপক্ষ জানায় পুয়ের্তো রিকো এয়ার ন্যাশনাল গার্ডের বিমানটি প্রশিক্ষণকালীন উড্ডয়নে ছিল। ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, উড়োজাহাজটির ধ্বংসাবশেষ আগুনে পুড়ছে। কালো ধোঁয়ায় আকাশ ছেয়ে গেছে।

হতাহতদের দ্রুত উদ্ধারে অ্যাম্বুলেন্স ও আগুন নেভাতে উদ্ধারকর্মী হাজির হয়। পুয়ের্তো রিকোর ন্যাশনাল গার্ডের মুখপাত্র মাজ পল ডালেন বলেন, ‘ওই উড়োজাহাজে পাঁচজন ক্রু ও চারজন যাত্রী ছিলেন বলে আমরা নিশ্চিত হয়েছি।’ এর আগে এ দুর্ঘটনায় পাঁচজন মারা যেতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছিল।

নিহত ব্যক্তিদের পরিবারবর্গের প্রতি সমবেদনা ও সান্ত্বনা দিয়েছেন পুয়ের্তো রিকোর গভর্নর রিকার্ডো রসেলো। তিনি বলেন, বিস্তারিত তথ্য জানার অপেক্ষায় আছেন তিনি। নিহত ব্যক্তিদের পরিবারকে সাহায্যের আশ্বাস দেন তিনি। এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, পরিস্থিতির খেয়াল রাখছেন তিনি। হতাহত ব্যক্তিদের জন্য প্রার্থনা করার আহ্বান জানান ট্রাম্প। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.