আশায় আছেন আবার ক্ষমতায় আসতে, তা গুড়ে বালি: এরশাদ

বিটিসি নিউজ ডেস্ক: মহান মে দিবস উপলক্ষে মঙ্গলবার রাজধানীর কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয় শ্রমিক পার্টি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদ ক্ষমতাসীন আওয়ামী লীগকে উদ্দেশ করে বলেছেন, ‘তিনবার এই এরশাদের জন্যই আপনারা ক্ষমতার স্বাদ পেয়েছেন। এবারো আমার আশায় আছেন। কিন্তু ভবিষৎ বহু দূর। সেই আশায় গুড়ে বালি।’
সম্প্রতি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের বক্তব্যের সমালোচনা করে এরশাদ বলেন, ‘সরকারদলীয় মধ্যম সারির এক নেতা বলেছেন- আমি নাকি কখন কী বলি তার ঠিক নেই। এরশাদ তো  বেঁচে আছে, আর আমার জন্য আপনারা বেঁচে আছেন। আমার সম্পর্কে মেপে কথা বলবেন।
তিনি বলেন, দেশে বেকারের সংখ্যা ৬ কোটি। প্রধানমন্ত্রী বলেছেন জনসংখ্যাকে নাকি জনসম্পদে রূপ দেবেন। কিন্তু এই বৃহৎ জনসংখ্যা জনসম্পদে নয়, নেশাগ্রস্ত হচ্ছে। শুনেছিলাম ঘরে ঘরে নাকি চাকরি দেয়া হবে। দেয়া হয়নি। এখন ঘরে ঘরে ইয়াবা। শুনেছি ডিজিটাল দেশ গড়ার কথা। অথচ দেশ এখন মাদকে টালমাটাল।
বক্তব্যের শুরুতে এরশাদ বলেন, পত্রিকা খুললেই দেখি বেগম জিয়া অসুস্থ। ইউনাইটেড হাসপাতালে তার চিকিৎসার প্রয়োজন, তারেকের নাগরিকত্ব নেই, নির্বাচন অনিশ্চিত, ইত্যাদি। দেশে এখন সবকিছুই অনিশ্চিত। এ অবস্থার মধ্যেই জাপা এগিয়ে চলছে। তিনি বলেন, নারী সমাজের আজ করুণ দশা। নারীর ক্ষমতায়ন শুধু ঘরের মাঝেই। আর কোথাও নেই। শুধু মৃত্যু আর নারী-শিশু ধর্ষণ। নারী এতো নিষ্পেষিত তা বলে শেষ করা যাবে না। দেশটা অধঃপতনে গেছে। কারণ দেশে সুশাসনের অভাব।
জাপা চেয়ারম্যান বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী ‘মাদার অব হিউম্যানিটি’ পুরস্কার পেলেন, কিন্তু তিনি একজন রোহিঙ্গাকেও নিজ দেশে ফেরৎ পাঠাতে পারেননি। আমরা কূটনৈতিকভাবে ব্যর্থ। আমাদের হাতে আজ কিছু নেই। গণতন্ত্র নেই, বাকস্বাধীনতা নেই, শান্তি নেই, নিরাপত্তা নেই, বেঁচে থাকার অধিকার নেই। আছে শুধু শৃঙ্খল। আর এ শৃঙ্খল ভাঙতে হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.