সান্তাহার পৌরসভা নির্বাচন : মেয়র পদে নৌকা-ধানের শীষের দুই প্রার্থীই জোড়া খুন মামলার আসামী

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারী বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে । সান্তাহার পৌরসভায় এবার ভোট যুদ্ধে লড়বেন জোড়া খুন মামলার চার্জশীটভুক্ত আসামী দুই মেয়র প্রার্থী।

এরা হলেন- আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু এবং বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু ।
এ দুজন সান্তাহার ইউনিয়ন যুবলীগ সভাপতি শফিকুল ইসলাম এবং অটোরিক্সা শ্রমিক সোহরাব হোসেন হত্যার চার্জশীটভুক্ত আসামী। বর্তমানে তারা দুজন জামিনে রয়েছেন।
দলীয় সুত্র জানায়, সান্তাহার পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ থেকে পাঁচ জন দলীয় মনোনয়নের জন্য আবেদন করেন । উপজেলা কমিটি আশরাফুল ইসলাম মন্টু, জাহেদুর বারি, জার্জিস আলম, আনছার আলী এবং গত ২০১৫ সালের মেয়র পদে পরাজিত প্রার্থী রাশেদুল ইসলামের নাম জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে প্রেরণ করেন।
কেন্দ্রীয় কমিটি দলীয় প্রার্থী হিসেবে আশরাফুল ইসলাম মন্টুকে মনোনিত করে তাঁর কাছে চিঠি পাঠায়। অপরদিকে বিএনপি থেকে কেউ দলীয় মনোনয়ন না চাওয়ায় বর্তমান মেয়র ও পৌর বিএনপি’র সাধারন সম্পাদক তোফাজ্জল হোসেন ভুট্টু দলীয় মনোনয়ন পান। বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র তোফাজ্জল হোসেনও ওই জোড়া খুনের মামলা ছাড়াও তাঁর বিরুদ্ধে আরো একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।
২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সান্তাহার পৌরসভা নির্বাচনের পর ২০১৬ সালের ৮ জানুয়ারী জুম্মার নামাজের সময় প্রকাশ্য দিবালোকে হামলা চালিয়ে কুপিয়ে ও গুলি করে খুন করা হয় পৌর নির্বাচনে পরাজিত নৌকার প্রার্থী রাশেদুল ইসলামের মেজো ভাই সান্তাহার ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুল ইসলামকে।
সে হামলায় গুরুত্বর আহত অটোরিক্সা চালক সোহরাব হোসেন চিকিৎসাধীন অবস্থায় ঘটনার দুই দিন পর তিনিও মারা যান। এদিকে পৌর যুবলীগ সভাপতি শফিকুল ইসলাম ও অটোরিক্সা চালক সোহরাব হোসেন হত্যা এই জোড়া খুনের মামলায় আসামী করা হয় আওয়ামীলীগ নেতা আশরাফুল ইসলাম মন্টু ও বিএনপি নেতা বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুকে হত্যার পরিকল্পনাকারি আসামী করা হয়।
তদন্তে তাদের বিরুদ্ধে পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া ও টিএসআই সিদ্ধার্থ সাহা আদালতে পৃথক দুটি চার্জশীট দাখিল করেন। দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারী পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুইদলের ওই জনই উক্ত জোড়া খুন মামলার আসামী। আশরাফুল ইসলাম মন্টু এবং তোফাজ্জল হোসেন ভুট্টুর দাবি ষড়যন্ত্রমূলক ভাবে মিথ্যা মামলায় তাদের আসামী করা হয়েছে।
আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) জালাল উদ্দীন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আশরাফুল ইসলাম মন্টু ও তোফাজ্জল হোসেন ভুট্টু ‘জোড়া খুন মামলায় আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে, মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.