সান্তাহার-নওগাঁ সড়কে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আদমদীঘির সান্তাহার-নওগাঁ প্রধান সড়কের রেলগেট ব্রিজ পার হয়ে পশ্চিম ঢাকারোড পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিপাতেই সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে যানবাহনসহ পথচারীদের চলাচলে সীমাহিন দূর্ভোগে পড়তে হচ্ছে।

জরুরি ভিক্তিতে গুরুত্বপূর্ন এই সড়কের পাশে পানি নিস্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা প্রয়োজন বলে ভুক্তভোগী মহলের দাবী।

আদমদীঘির সান্তাহার অকি পুরাতন একটি রেলওয়ে জংশন শহর। এই শহর থেকে নওগাঁ, সাপাহার,পত্নীতলা, মান্দাসহ দেশের বিভিন্ন এলাকায় প্রতিদিন যানবাহনসহ সাধারন মানুষ চলাচল করে থাকেন।

বিশেষ করে ট্রেনযাত্রীরা অটোচার্জার, সিএনজিসহ নানা যানবাহনে নওগাঁ জেলা শহরে যাতায়াত করেন। এই সড়কের সান্তাহার রেলগেট পার হয়ে পশ্চিম ঢাকারোড পর্যন্ত সড়কে পাশে পানি নিস্কাশনের কোন ড্রেনজ ব্যবস্থা নেই।

ফলে সামান্য বৃষ্টিপাতেই সড়কে পানি জমে একাকার হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। পাশাপাশি পানি জমে থাকায় পাকা কাপেটিং উঠে খানাখন্দকে পরিনত হয়েছে। ফলে যানবাহন ও পথচারীদের চলাচলে ঝুঁকি ও দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এই সড়কটি নওগাঁ সড়ক ও জনপথের বিভাগের আওতায়। তারাই দেখভাল করবেন। পৌরসভাকে বলা হলে ব্যবস্থা নেয়া যেতে পারে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.