শিবগঞ্জে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে- ২০২১

বিশেষ প্রতিনিধি: ‘মুজিববর্ষের পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’’ এই স্লোগানকে ধারণ করে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে- ২০২১ পালিত হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার (৩০ অক্টোবর) সকালে শিবগঞ্জ থানার আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালিটি থানা চত্বর থেকে বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বিভিন্ন বিষয় সম্পর্কে নির্দেশনা ও সচেতনতামূলক বক্তব্য রাখেন, শিবগঞ্জের মাটি ও মানুষের বন্ধু, উপজেলা পরিষদ চেয়ারম্যান, জননেতা- প্রভাষক সৈয়দ নজরুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন, শিবগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আবদুল মালেক।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা সৈয়দ নজরুল ইসলাম বলেন, কমিউনিটি পুলিশিং ব্যবস্থা আধুনিক পুলিশিং ব্যবস্থার একটি অপরিহার্য দর্শনে পরিণত হয়েছে। কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে জনগণের কথা পুলিশ জানতে পারবে। কমিউনিটি পুলিশিং হচ্ছে পুলিশের সহায়ক ভূমিকা পালন করা। যতদিন রাষ্ট্র আছে, ততদিন কমিউনিটি পুলিশিং থাকবে। মানুষের মাঝে যেন অপরাধ প্রবণতা না জন্মায় কমিউনিটি পুলিশিং সে বিষয়ে সর্তকীকরণ করে। কমিউনিটি পুলিশিং হচ্ছে অন্যতম সমাজ সহায়ক। কমিউনিটি পুলিশিং এর মূল লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন তৈরি করা। অর্থাৎ কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে সমাজের সকল শ্রেণির মানুষের মতামত ব্যক্ত করাই হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে-এর কাজ।
কমিউনিটি পুলিশিং ডে- ২০২১ এর বক্তব্য ওসি ফরিদ হোসেন বলেন, আপনারা সত্য-মিথ্যা যাচাই-বাছাই না করে দয়া করে কেউ গুজবে কান দেব না। আমরা নিজেরা ভালো হলে সমাজটা ভালো হবে। সকল পুলিশই জনগণ ও দেশের কল্যাণে সর্বত্র কাজ করে যাচ্ছে। সকলে আমরা সবসময় চেষ্টা করব যার যার অবস্থান থেকে ভালো কাজ করার। শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ও সকল ধরনের দুর্ঘটনা রোধে পুলিশকে সহায়তা প্রদান করার চেষ্টা করব।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) আরিফা সুলতানা, কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অধ্যাপক আবদুর রাজিব রাজু, শিবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান, উজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দুরুল হোদা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিজভী আলম রানা, পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান হিমেল ও সাধারণ সম্পাদক আলীরাজ প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.