লিকুইড মেডিকেল অক্সিজেন ট্যাংক উদ্বোধন : চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিরবিচ্ছিন্ন অক্সিজেন সিস্টেম চালু


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে নিরবিচ্ছিন্ন অক্সিজেন সিস্টেম চালু করা হয়েছে।
আজ বুধবার দুপুরে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। অক্সিজেন সিস্টেম চালু ফলে জেলা হাসপাতালে অক্সিজেন সমস্যার সমাধান হলো।
প্রতিদিন ৫০ জন রোগীকে নিরবিচ্ছিন্নভাবে অক্সিজেন দেয়া সম্ভব হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদান করা এই লিকুইড মেডিকেল অক্সিজেন ট্যাংকে ৫ হাজার ৬৪৪ লিটার অক্সিজেন রয়েছে। যা প্রায় ৬০০ ৬.৮ কিউবিক মিটার) সিলিন্ডার এর সমান।
চাঁপাইনবাবগঞ্জের রোগীদের নিরবিচ্ছিন্নভাবে অক্সিজেন দেয়া সম্ভব হবে হাসপাতাল কর্তৃপক্ষের বলে জানিয়েছেন কৃর্তৃপক্ষ। এই অক্সিজেন শেষ হওয়ার আগেই আবারও অক্সিজেন সরবরাহ কর্তৃপক্ষ বিষয়টি জানতে পারবেন এবং লিকুইড মেডিকেল অক্সিজেন ট্যাংকে অক্সিজেন সরবরাহ করবেন।
ফলে চাঁপাইনবাবগঞ্জের মানুষকে আর অক্সিজেন সমস্যায় পড়তে হবে না। লিকুইড মেডিকেল অক্সিজেন ট্যাংক চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান জেলা প্রশাসক ও হাসপাতাল কর্তৃপক্ষ।
এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুমিনুল হক, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. নাদিম সরকার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ রুহুল আমিন, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, জেলা আওয়ামীলীগের সদস্য ডা. দুররুল হোদাসহ অন্যরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.