লালপুরে সংখ্যালঘু পরিবারকে উচ্ছেদের হুমকি : ইউপি চেয়ারম্যান দিলেন ১০ দিনের নিরাপত্তা

ক্রাইম রিপোর্টার: লালপুর থানার ঈশ্বরদী বাইপাস ষ্টেশনের সংলগ্ন দাসপাড়া এক সংখ্যালঘু পরিবারের বিবাহিত কন্যাকে অনৈতিক কাজের প্রস্তাবে রাজি না হওয়ায় বাড়ি ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দিয়েছে। এঘটনায় ১০ দিনের মধ্যে বাড়ি ছেড়ে না যাওয়ার নিরাপত্তা দিবেন ইউপি চেয়ারম্যান।

স্বরেজমিনে ঘটনার বিষয়ে ঈশ্বরদী বাইপাস ষ্টেশনের স;লগ্ন দাসপাড়া শ্রী মনোরঞ্জন এর বাসায় কয়েক জন সংবাদ কর্মী উপস্থিত হয়। এসময় দেখা যায় শ্রী মনোরঞ্জন এর কন্যা তার বাবার বাড়ি হতে ঘরের সমস্ত আসবাবপত্র বের করেছে অন্যত্র চলে যাওয়ার উদ্দেশ্যে। তাৎক্ষণিক ভাবে সংবাদ কর্মীদের সাথে দেয়া সাক্ষাৎকারে উঠে আসে ঐ পরিবারের প্রতি মানুষিক চাপ, হুমকি ধামকি ও গ্রাম ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছিল। ঈশ্বরদী পৌর এলাকার ১ নং ওয়ার্ডে বসবাসকারী মোঃ ইদুল ও ইমরান হোসেন।

দরিদ্র মনোরঞ্জনের বিবাহিত কন্যা সুমি রানী দাস আরো জানান সে ইপিজেডে চাকরি করার সুবাদে ইঁদুলের গাড়ীতে যাতায়াত করতো। এর সুবাদে ইদুল প্রায় সুমি রানী দাসকে উক্তাক্ত ও কুপ্রস্তাব দিত। এতে রাজি না হলে ইমরান ইদুল  ও তার সাঙ্গপাঙ্গদের সাথে নিয়ে হতদরিদ্র মনোরঞ্জনের বাসায় রাতে যায়।

একপর্যায়ে সুমি রানী দাসকে না পেয়ে ঐ রাতেই সংখ্যালঘুদের জনৈক মাততবরকে সাসিয়ে যায় সকালের মধ্যে মনোরঞ্জন এর পরিবার যেন এলাকা ছেড়ে অন্যত্র চলে যায়। তারই সুত্র ধরে সংখ্যালঘু পরিবারের মাতব্বর মনোরঞ্জনকে একঘরে করে রাখে এবং বাড়ি ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয়। একপর্যায়ে সকাল আনুমানিক ১১টার দিকে খবর পেয়ে বিটিসি নিউজ এর প্রতিবেদক সহ সংবাদকর্মীরা মনোরঞ্জন এর বাসায় উপস্থিত হয়ে দেখতে পায় মনোরঞ্জনের বাসার আসবাবপত্র ঘর থেকে বের করে ফেলেছে অন্যত্র চলে যাওয়ার উদ্দেশ্যে।

ঘটনার বিস্তারিত জেনে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মুঠোফোনে জানালে তিনি তাৎক্ষণিক এবি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস ছাত্তারকে অবহিত করলে চেয়ারম্যান দ্রুত মনোরঞ্জনের বাসায় উপস্থিত হয়ে মনোরঞ্জন পরিবারকে ১০ দিনের নিরাপত্তা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়ে যান উপস্থিত সংবাদ কর্মীদের সামনে।

এদিকে এই ঘটনাটি এলাকায় চাওড় হলে ইদুল ও ইমরান ঘাঢাকা দিয়েছে। সংখ্যালঘু পরিবারের প্রতি এমন অন্যায় অত্যাচার করার বিষয়টি এলাকাবাসী দ্রুত ইদুল ও ইমরান গংদের গ্রেফতারের দাবী তুলেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ক্রাইম রিপোর্টার মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.